2 C
New York

৮ ভবন পৌনে ২ লাখে বিক্রি

Published:

খোঁজ নিয়ে জানা গেছে, গত ১ জানুয়ারি দুপুরে আখাউড়া উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলার আটটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পুরোনো ভবন নিলামের মাধ্যমে বিক্রি করা হয়। সে সময় নিলাম কমিটির সভাপতি ও ইউএনও রাবেয়া আক্তার, উপজেলা প্রকৌশলী আমিনুল ইসলাম, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শাহ ইলিয়াস উদ্দিনসহ অনেকেই উপস্থিত ছিলেন।

রাধানগর সরকারি প্রাথমিক বিদ্যালয়, জাঙ্গাল সরকারি প্রাথমিক বিদ্যালয়, ছয়ঘরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, নুরপুর ক্যাপ্টেন মাহবুব সরকারি প্রাথমিক বিদ্যালয়, নুরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, নয়াদিল সরকারি প্রাথমিক বিদ্যালয়, আনোয়ারপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, ভাটামাথা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পুরোনো ভবন নিলামে বিক্রি করা হয়। আগের নির্ধারণ করা ভিত্তিমূল্যের চেয়ে মাত্র ৮০০ থেকে ৩ হাজার টাকা বেশিতে এসব বিদ্যালয়ের ভবনগুলো বিক্রি করা হয়। এর মধ্যে আনোয়ারপুরের ভবন মাত্র ৯ হাজার ৫০০ টাকায়, ভাটামাথার ভবন ১৩ হাজার ৫০০ টাকায়, নুরপুর ক্যাপ্টেন মাহবুবের ভবন ১৩ হাজার টাকায় বিক্রি করা হয়।

এ ছাড়া রাধানগরের ভবন ৩০ হাজার টাকা, নুরপুরের ভবন ২৮ হাজার টাকা, নয়াদিলের ভবন ৩০ হাজার টাকা, ছয়ঘরিয়ার ভবন ২৪ হাজার টাকা ও জাঙ্গালের ভবন ২৮ হাজার ৫০০ টাকায় প্রকাশ্যে নিলামে তোলে বিক্রি করা হয়। ১৫ শতাংশ ভ্যাট ও ৩ শতাংশ টেক্স যোগ করে মূল্য দাঁড়ায় ২ লাখ ১১ হাজার ৮১০ টাকা। সরকারি এই নিলামের পর আখাউড়া উপজেলায় পরিষদের ডাকবাংলোতে বসে ভবনগুলো ফিরতি নিলামে বিক্রি করা হয়।

Related articles

Recent articles

spot_img