19.3 C
New York

৫ দিন পর আপ লাইনে ট্রেন চলাচল শুরু

Published:

কুমিল্লার নাঙ্গলকোটে বিজয় এক্সপ্রেস ট্রেনের ৯ বগি লাইনচ্যুতের পাঁচদিন পর ক্ষতিগ্রস্ত আপ লাইনে ট্রেন চলাচল পুনরায় শুরু করেছে।

বৃহস্পতিবার (২১ মার্চ) সকাল সাড়ে ৯টা থেকে আপ লাইন দিয়ে ট্রেন চলাচল শুরু হয়। এর আগে শুধু ডাউন লাইন দিয়ে ট্রেন চলাচল করতো।

নাঙ্গলকোট রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার জামাল হোসেন জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, আপ লাইনের ৫০০ মিটারের মতো ক্ষতিগ্রস্ত রেললাইন মেরামত শেষ হয়েছে বৃহস্পতিবার সকালে। রেলওয়ের কর্মকর্তাদের গত ৫ দিন ধরে বেশ বেগ পোহাতে হয়েছে। সবশেষে সকাল সাড়ে ৯টা থেকে পুনরায় ট্রেন চলাচল শুরু করে। বর্তমানে আপ-ডাউন দুই লাইনেই ট্রেন চলাচল করছে।

আরও পড়ুন

চট্টগ্রাম বিভাগীয় রেলওয়ের ব্যবস্থাপক মো. সাইফুল ইসলাম বলেন, লাইনচ্যুত হওয়া ৯ বগি উদ্ধারের পাশাপাশি ক্ষতিগ্রস্ত আপ লাইন মেরামতের কাজও চালানো হয়েছে। এখন উভয় লাইনে ট্রেন চলছে। এখনো লাইনচ্যুত একটি বগি উদ্ধারের বাকি আছে। আশা করছি আজকের মধ্যে সেটিও উদ্ধার করা যাবে।

এর আগে ১৭ মার্চ বেলা ১১টা ৪০ মিনিটে চট্টগ্রাম থেকে জামালপুরের উদ্দেশ্যে রওনা হয় বিজয় এক্সপ্রেস। দুপুর পৌনে ২টায় নাঙ্গলকোটের হাসানপুরে পৌঁছালে তেজের বাজার এলাকায় বগি থেকে বিচ্ছিন্ন হয়ে যায় ট্রেনের ইঞ্জিন। পরে গতি কমে আসা ইঞ্জিনকে পেছন থেকে আবার ধাক্কা দেয় বগিগুলো। এতে ৯ বগি যাত্রী নিয়ে পড়ে যায় রেললাইনের পাশে। এতে চট্টগ্রামের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। খবর পেয়ে রেলওয়ে কর্মকর্তারা ১৫ ঘণ্টা উদ্ধার অভিযান চালিয়ে পরদিন ভোর ৫টায় চট্টগ্রামের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ সচল করেন। প্রচণ্ড উত্তাপের কারণে রেললাইন বেঁকে গিয়ে এ দুর্ঘটনা ঘটতে পারে বলে প্রাথমিকভাবে জানায় রেলওয়ে কর্তৃপক্ষ।

তবে চট্টগ্রাম বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক সাইফুল ইসলাম জানান, তদন্ত সাপেক্ষে বিষয়টি নিশ্চিত হওয়া যাবে আসলে কী কারণে দুর্ঘটনা ঘটেছে।

জাহিদ পাটোয়ারী/এএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।

Related articles

Recent articles

spot_img