12 C
New York

৪০ দিন জামাতে নামাজ পড়ে বাইসাইকেল উপহার পেলো ২২ কিশোর

Published:

৪০ দিন জামাতে নামাজ আদায় করে বাইসাইকেল উপহার পেলো ২২ কিশোর। ফেনীর সোনাগাজী উপজেলার বগাদানা জামে মসজিদ কর্তৃপক্ষ এমন নজির স্থাপন করে প্রশংসা কুড়িয়েছে। শুক্রবার (২৯ মার্চ) জুমার নামাজ শেষে কিশোরদের হাতে সাইকেল তুলে দেন মসজিদের মুসল্লি ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

বগাদানা জামে মসজিদ কমিটির সাধারণ সম্পাদক ডা. এম এ ইউসুফ বলেন, মূলত শিশু-কিশোরদের নামাজের প্রতি উৎসাহ যোগাতে এমন আয়োজন করা হয়েছে। আমরা বলেছিলাম, ১০ বছরের শিশু থেকে ১৮ বছরের কিশোররা যদি ৪০ দিন ৫ ওয়াক্ত নামাজ জামাতের সঙ্গে আদায় করে তাহলে প্রত্যেককে একটি করে বাইসাইকেল পুরস্কার দেওয়া হবে।

তিনি আরও বলেন, এ ঘোষণায় উৎসাহিত হয়ে এলাকার শিশু-কিশোররা মসজিদে নামাজ আদায় শুরু করে। তাদের মধ্য থেকে ৪০ দিন জামাতে নামাজ পড়া যাচাই-বাছাই করে ২২ জনকে সাইকেল ও বাকিদের নগদ টাকা পুরস্কার প্রদান করা হয়েছে।

বাইসাইকেল পুরস্কার প্রাপ্তরা হলেন- ইমরান হোসেন, রিয়াদুল ইসলাম, সাজেদুল ইসলাম, আরমান, তামিম উদ্দিন, মোস্তাফিজুর রহমান, মো. রহীম, তাসনিমুল ইসলাম, নুরের জামান, মো. ওমায়ের হোসেন, তাজুল ইসলাম, শাখাওয়াত হোসেন, দেলোয়ার হোসেন, তৌহিদুল ইসলাম, মেহেদী হাসান, সাফাত হোসেন, মেহেদী হাসান, আবদুল্লাহ আল মামুন, তানবীরুল ইসলাম।

এছাড়া দুই হাজার টাকা করে পুরস্কার পেয়েছেন মো. ইয়াছিন, মো. ইউসুফ, আতিকুল ইসলাম, আতিকুর রহমান ও মো. দুলাল।

সাইকেল উপহার পাওয়া মেহেদী হাসান বলেন, আমরা এমনিতেই নিয়মিত নামাজ আদায় করে থাকি। কিন্তু সব সময় জামাতে নামাজ আদায় করা হতো না। এলাকার মুরুব্বিরা ৪০ দিন জামাতে নামাজ পড়লে পুরস্কার ঘোষণায় আমরা জামাতে নামাজ পড়ার বিষয়ে সচেষ্ট হই। খুব ভালো হয়েছে, নামাজ পড়ে একটি বাইসাইকেল পেয়েছি। এখন সাইকেল চালিয়ে নিয়মিত স্কুলে যেতে পারবো।

অভিভাবক আরিফুল হক এমন উদ্যোগের ভূয়সী প্রশংসা করে বলেন, এ কার্যক্রম বাচ্চাদের নামাজের প্রতি আগ্রহী করে তুলেছে।

হাফেজ মাওলানা আমিন উল্যাহ বলেন, আমরা বিষয়টি কিছুদিন ধরে লক্ষ্য করছি ছেলেরা নামাজে নিয়মিত আসছে। তাদের পদচারণায় মসজিদ সব সময় মুখরিত হয়ে উঠেছে। আশা করছি এটা অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।

আবদুল্লাহ আল-মামুন/এফএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।

Related articles

Recent articles

spot_img