8.3 C
New York

২ কিলোমিটার দৌড়াতে গিয়ে ধরাশায়ী আজম খান

Published:

শারীরিক শক্তি বাড়ানো ও ফিটনেস পরীক্ষা করতে পাকিস্তানের ২৯ ক্রিকেটারকে সেনাবাহিনীর ট্রেনিংয়ে পাঠিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড-পিসিবি। এসব ক্রিকেটারদের মধ্যে ছিলেন স্থুল শরীরের আজম খানও।

কাকুল একাডেমিতে ট্রেনিংয়ের দ্বিতীয় দিনে ক্রিকেটারদের ২ কিলোমিটার দৌড়াতে বলা হয়। দৌড় শেষ করার জন্য সময় দেওয়া হয় ২০ মিনিট। অর্থাৎ এই সময়ের মধ্যে ২ কিলোমিটার পর পাড়ি দিতে হবে ক্রিকেটারদের।

সেই দৌড়ে গিয়েই বিপদে পড়েছেন আজম খান। ওজন বেশি হওয়ার কারণে নির্ধারিত পথ পাড়ি দিতে পারেননি তিনি। দেড় কিলোমিটার গিয়ে দৌড় বন্ধ করে দেন পাকিস্তানের উইকেটরক্ষক এই ব্যাটার।

আজম খান না পারলেও অন্য ক্রিকেটাররা বেশ ভালোভাবেই নির্ধারিত পথ অতিক্রম করেছেন। এর মধ্যে সবচেয়ে কম সময়ে ২ কিলোমিটার দৌড়ে সবাইকে চমকে দিয়েছেন ইরফানউল্লাহ খান নিয়াজি। ৬ মিনিট ৪৭ সেকেন্ডে এই পথ অতিক্রম করেন তিনি।

এছাড়া মোহাম্মদ রিজওয়ান ২ কিলোমিটার দৌড় শেষ করেছেন ৮ মিনিট ২৬ সেকেন্ডে। সমান পথ পাড়ি দিতে মোহাম্মদ হারিস, নাসিম শাহ, হাসিবুল্লাহ ও মোহাম্মদ ওয়াসিমের সময় লেগেছে ৮ মিনিট ২৭ সেকেন্ড।

পেসার শাহিন শাহ আফ্রিদি ৮ মিনিট ৩৭ সেকেন্ডে ও মোহাম্মদ আমির ৯ মিনিট ৩০ সেকেন্ডে ২ কিলোমিটার পথ অতিক্রম করেছেন।

এই দৌড়ে ছিলেন না বাবর আজম। তিনি ওমরাহ পালন করতে বর্তমানে সৌদি আরবে অবস্থান করছেন। আজ বৃহস্পতিবার দলের সঙ্গে ট্রেনিংয়ে যোগ দেওয়ার কথা রয়েছে তার।

এমএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।

Related articles

Recent articles

spot_img