9.2 C
New York

১৪ মাস পর জেল খাটার পর অবশেষে জামিনে মুক্ত আলভেজ

Published:

দীর্ঘ ১৪ মাস জেল খাটার পর অবশেষে জামিনে মুক্তি পেলেন ব্রাজিলের সাবেক তারকা ফুটবলার দানি আলভেজ। বুধবার (২০ মার্চ) বার্সেলোনার একটি আদালত ১০ লাখ ইউরো (প্রায় ১২ কোটি টাকা) মুচলেকায় তার জামিন আবেদন মঞ্জুর করেন।

যদিও জামিন পেলেও বেশ কয়েকটি শর্ত মেনে চলতে হবে বার্সেলোনার সাবেক ফুটবলারকে। জামিনে থাকা অবস্থায় স্পেন ছাড়তে পারবেন না আলভেজ। নির্যাতিতা তরুণীর আবাস ও কর্মস্থলের এক হাজারের মিটারের মধ্যেও প্রবেশ নিষেধ তার। ব্রাজিল ও স্পেনের পাসপোর্ট জমা দিয়ে প্রতি সপ্তাহে আদালতে হাজিরা দিতে হবে।

গত মাসেই নৈশ ক্লাবে এক তরুণীকে ধর্ষণের দায়ে ৪০ বছর বয়সী আলভেজকে সাড়ে চার বছরের জেলের সাজা দিয়েছিলেন বার্সেলোনার একটি আদালত। পাশাপাশি ভুক্তভোগী তরুণীকে ক্ষতিপূরণ হিসেবে দেড় লাখ ইউরো দেওয়ারও নির্দেশ দিয়েছিল আদালতের তিন বিচারকের ডিভিশন বেঞ্চ।

রায় দিতে গিয়ে বিচারকরা বলেছিলেন, ‘ভুক্তভোগী তরুণীর আনা অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণ হয়েছে। শারিরীক সম্পর্ক স্থাপনে ওই তরুণীর কোনো সম্মতি ছিল না।’

আলভেজের জামিন মঞ্জুর করে বিচারক জানিয়েছেন, আপিল মামলার নিষ্পত্তি না হওয়া পর্যন্ত জামিন বজায় থাকবে।

গত বছরের ২ জানুয়ারি এক তরুণী অভিযোগ করেন, ২০২২ সালের ডিসেম্বরে বার্সেলোনার এক নৈশক্লাবে তাকে ধর্ষণ করেছিলেন দানি আলভেজ। যদিও প্রথমে সেই অভিযোগ অস্বীকার করার পাশাপাশি অভিযোগকারী তরুণীকে চেনেন না বলে দাবি করেছিলেন তারকা এই ফুটবলার।

কিন্তু আলভেজের কথা বিশ্বাস করেনি বার্সেলোনা পুলিশের তদন্তকারীরা। তরুণীর অভিযোগের ভিত্তিতে গ্রেফতার করা হয় তাকে। সেই থেকে জেলেই ছিলেন ব্রাজিল জাতীয় ফুটবল দলের সাবেক এই তারকা।

এমএমআর/এসএএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।

Related articles

Recent articles

spot_img