22 C
New York

১১০০ দিন পর দলে ফিরে এরিকসেনের দুর্দান্ত গোল, তবুও জয়হীন ডেনমার্ক

Published:

ইনজুরির কারণে ১ হাজার ১০০ দিন দলের বাইরে ছিলেন ক্রিশ্চিয়ান এরিকসেন। দীর্ঘদিন পর দলে ফিরেই দুর্দান্ত এক গোল করলেন তিনি। তবে রাজার বেশে নিজের ফেরার দিনে জয় পেল না ডেনমার্ক। ইউরো চ্যাম্পিয়নশিপে সি-গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে স্লোভেনিয়ার বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে তারা। ২৪ বছর পর ইউরো টুর্নামেন্টে গোলের স্বাদ পেলো স্লোভেনিয়া।

ফেরার আগে ইউরোর সর্বশেষ আসর ২০২০ সালে ডেনমার্কের জার্সিতে শেষবারের মতো খেলতে নেমেছিলেন এরিকসেন। সে আসরে হার্টের সমস্যার কারণে মাঠে লুটিয়ে পড়েছিলেন তিনি। এবার প্রথম ম্যাচেই নিজের জাত চেনালেন। আজ ১৭ মিনিটেই দলকে ১-০ গোলে এগিয়ে দেন তিনি।

স্টুটগার্ড অ্যারেনায় এদিন নিজের গোলসংখ্যা আরও বাড়াতে পারতেন এরিকসেন। আরও দুইবার গোল করার সুযোগ পেয়েছিলেন তিনি। তবে গোলবারের উপর দিয়ে তার শট দুটি চলে যাওয়ায় হতাশ হন তিনি। শেষ দিকে রাসমাস হজল্যান্ডের একটি চেষ্টাও ব্যর্থ হয়।

ম্যাচের শুরু থেকে বল নিজেদের দখলে নিয়ে খেলতে থাকে ডেনমার্ক। প্রথম দশ মিনিটে ৭৯% বলের পজিশন নেয় ড্যানিশরা। ১১ মিনিটে ম্যাচের প্রথম সুযোগ পায় তারা। কিন্তু ডিফেন্ডার ক্রিশ্চেনসেনের হেড চলে যায় গোলবারের উপর দিয়ে।

১৭ মিনিটে স্লোভেনিয়ার সিসকোর দূরপাল্লার শট লক্ষ্যভ্রষ্ট হয়ে চলে যায় মাঠের বাইরে। ১৭ মিনিটে স্লোভেনিয়ার রক্ষণ দূর্গ ভাঙেন
এরিকসেন।

২৯ মিনিটে আবারো সুযোগ পেয়েছিল ডেনমার্ক। কিন্তু ইয়ানিক ভেস্তারগার্ডের হেড বাইরে দিয়ে চলে যায়। ১-০ ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় ডেনমার্ক।

বিরতি থেকে ফিরে আক্রমণের ধার বাড়ায় উভয় দলই। ৫২ মিনিটে স্লোভেনিয়ার ডিফেন্ডারকে ডি বক্সের ভেতর ফাউল করলেও রেফারি পেনাল্টি দেননি।

অবশেষে ৭৭ মিনিটে সমতায় ফেরে স্লোভেনিয়া। এরিক জানজান দারুণ এক গোল করে দলকে সমতায় ফেরান। ম্যাচে আর কোনো সুযোগ তৈরি করতে না পারলে ১-১ এ সমতায় থেকেই খেলা শেষ করে দুই দল।

 

আরআর/এমএইচ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।

Related articles

Recent articles

spot_img