4 C
New York

হোসেলুর জোড়া গোলে শীর্ষে ফিরল রিয়াল

Published:

স্প্যানিশ লা লিগার শিরোপা লড়াইটা এই মুহূর্তে চলছে দুটি দলের মধ্যে। সেই দুই দলের একটি রিয়াল মাদ্রিদ হলেও অন্যটি কিন্তু বার্সেলোনা বা আতলেতিকো মাদ্রিদ নয়। সেই লড়াইটি চলছে মূলত রিয়াল ও জিরোনার মধ্যে। হেটাফের মাঠে ২-০ গোলের জয় দিয়ে সে লড়াইয়ে এগিয়ে গেল রিয়াল। এ জয়ে রিয়ালের হয়ে জোড়া গোল করেছেন হোসেলু।

২২ ম্যাচ শেষে রিয়ালের পয়েন্ট এখন ৫৭, আর সমান ম্যাচে হেটাফের পয়েন্ট ৫৫। অন্য দিকে তিনে থাকা আতলেতিকো মাদ্রিদের পয়েন্ট ৪৭। চারে থাকা বার্সার পয়েন্টও ৪৭। তবে গোল গড়ে পিছিয়ে আছে তারা।

প্রতিপক্ষের মাঠে এদিন শুরু থেকেই আক্রমণাত্মক ছিল রিয়াল। এ সময় স্বাগতিকদের কোনো সুযোগ না দিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের দখলে নেয় মাদ্রিদ পরাশক্তিরা। ফলে এগিয়ে যেতে রিয়ালকে ১৩ মিনিটের বেশি অপেক্ষা করতে হয়নি। কাছাকাছি জায়গা থেকে হেডে লক্ষ্যভেদ করে রিয়ালকে এগিয়ে দেন হোসেলু।

এগিয়ে গিয়ে রিয়াল আক্রমণের ধার আরও বাড়ায়। চেষ্টা করে দ্রুত ব্যবধান বাড়িয়ে ম্যাচ নিজেদের পক্ষে নিয়ে আসার। যদিও হেটাফের রক্ষণ ভাঙতে পারছিল না তারা। ২৭ মিনিটে কাছাকাছি গিয়েও গোল পাওয়া হয়নি রিয়ালের। ৩২ মিনিটে ফেদেরিকো ভালভের্দের শট চলে যায় বারের ওপর দিয়ে। শেষ পর্যন্ত আর কোনো গোল ছাড়া শেষ হয় প্রথমার্ধ।

বিরতির পরও ম্যাচের নিয়ন্ত্রণ ছিল রিয়ালের দখলে। তবে এ সময় হেটাফেও চেষ্টা করে রিয়ালকে চাপে ফেলার। ৫৩ মিনিটে ম্যাসন গ্রিনউডের প্রচেষ্টা আলোর মুখ দেখেনি। ২ মিনিট পর আরও একবার কাছাকাছি যায় তারা, যদিও এবারও গোল যেন দূরের বাতিঘর। তবে হেটাফে গোল না পেলেও ভুল করেনি রিয়াল। ৫৫ মিনিটে বক্সের বাইরে থেকে দারুণ এক শটে নিজের ও দলের দ্বিতীয় গোল আদায় করেন হোসেলু। ম্যাচের ৬২ মিনিটে গোলরক্ষককে একা পেয়েও গোল করতে ব্যর্থ হন ভিনিসিয়ুস জুনিয়র। অবশ্য রিয়ালের গোলবঞ্চিত হওয়ার জন্য দারুণ কৃতিত্ব ছিল হেটাফে গোলরক্ষকের।

৬৬ মিনিটে গোল করে ব্যবধান কমানোর সুযোগ এসেছিল নেমানিয়া মাকসিমোভিচের সামনে। কিন্তু গোলটি করতে ব্যর্থ হন তিনি। এরপর অবশ্য দুই দলই সুযোগ পেয়েছিল গোল করার। কিন্তু শেষ পর্যন্ত আর কোনো দলই গোলের দেখা পায়নি। ২-০ গোলের দারুণ এক জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল।

Related articles

Recent articles

spot_img