14.9 C
New York

হাসপাতালে বসেই বিমানের অনিয়ম রোধে ব্যবস্থার নির্দেশ মন্ত্রীর

Published:

বিমানের টিকিট নিয়ে অনিয়মের অভিযোগ বিষয়ে তদন্ত করে কঠোর ব্যবস্থা নেওয়ার নির্দেশনা দিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী মুহাম্মদ ফারুক খান।

সোমবার (২৫ মার্চ) রাজধানীর একটি হাসপাতালে ঠান্ডাজনিত সংক্রমণ নিয়ে ভর্তি চিকিৎসাধীন মন্ত্রীর সঙ্গে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা শফিউল আজিম দেখা করতে গেলে তিনি এ নির্দেশনা দেন।

বিমানমন্ত্রী বলেন, বিমানের আসন খালি থাকা ও টিকিট নিয়ে সাম্প্রতিক সময়ে ভাইরাল হওয়া বিভিন্ন বিষয় এবং যাত্রীদের যে কোনো অভিযোগ গুরুত্বের সঙ্গে বিবেচনায় নিয়ে ব্যবস্থা নিতে হবে। টিকিট কাউন্টার, চেকিং কাউন্টার, কল সেন্টারসহ যে কোনো সেবার পয়েন্টে দায়িত্ব পালনরত কোনো কর্মী দায়িত্বে অবহেলা করলে বা যাত্রীদের সঙ্গে অসদাচরণ করলে বা কোনো ধরনের অসদুপায় অবলম্বন করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া বিমান বাংলাদেশ এয়ারলাইন্সকে প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী যাত্রীদের আস্থার প্রতীকে পরিণত করার জন্য কাজ করছি। বিমানের বহরে নতুন নতুন এয়ারক্রাফট যোগ করাসহ এর অভ্যন্তরীণ এবং আন্তর্জাতিক রুট বাড়ানো হচ্ছে। সেবার মান আরও উন্নত করা হচ্ছে। বিমানের অগ্রগতিতে যারাই বাধা হিসেবে কাজ করবে তাদের কোনো প্রকার ছাড় দেওয়া হবে না।

সাক্ষাৎকালে বিমানের ব্যবস্থাপনা পরিচালক মন্ত্রীকে আগামী ২৬ মার্চ উদ্বোধন হতে যাওয়া ঢাকা-রোম-ঢাকা ফ্লাইটের অগ্রগতি সম্পর্কে অবহিত করেন। এসময় মন্ত্রী এই ফ্লাইটকে টেকসই ও লাভজনক করার জন্য বিমানের এমডিকে বিভিন্ন দিকনির্দেশনা দেন।

গত ২৩ মার্চ ঠান্ডাজনিত সংক্রমণের কারণে চিকিৎসকের পরামর্শে হাসপাতালে ভর্তি হন মুহাম্মদ ফারুক খান। বর্তমানে তিনি হাসপাতালে চিকিৎসাধীন থেকেই নথি নিষ্পন্ন করাসহ সব দাপ্তরিক কাজ পরিচালনা করছেন।

এমএমএ/এমকেআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।

Related articles

Recent articles

spot_img