9.6 C
New York

স্পেনের বিপক্ষে ম্যাচ নিয়ে যে কারণে হতাশ ভিনিসিয়ুস

Published:

বর্ণবাদের প্রতিবাদ জানাতে স্পেনের বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলেছে ব্রাজিল। গত মঙ্গলবার রাতে হওয়া সেই থ্রিলার ম্যাচটি ড্র হয়েছে ৩-৩ গোলে।

রিয়াল মাদ্রিদের হয়ে খেলার সময় ব্রাজিল তারকা ভিনিসিয়ুসকে লক্ষ্য করে যেসব বর্ণবাদী আচরণ করা হয়, তার প্রতিবাদ জানাতে রিয়ালের ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে ম্যাচটির আয়োজন করা হয়।

এই ম্যাচে ব্রাজিলের খেলোয়াড়রা অসাম্প্রদায়িক বার্তা বহনকারী স্লোগান সম্বলিত জার্সি পরে ড্রেসিংরুম থেকে মাঠে এসেছেন। যেখানে লেখা ছিল, ‘এক পরিচয়, এক চামড়া।’

কিন্তু যাকে কেন্দ্র করে এত বড় ম্যাচের আয়োজন সেই ভিনিসিয়ুসই প্রকাশ করেছেন চরম হতাশা। ম্যাচকে ঘিরে স্প্যানিশ ফুটবল ফেডারেশনের (আরএফইএফ) কার্যক্রম নিয়ে সন্তুষ্ঠ হতে পারেননি এই ব্রাজিলিয়ান।

ব্রাজিল ফুটবল ফেডারেশন ও আরএফইএফ আশা করছিল, জমজমাট এই ম্যাচ থেকে কমপক্ষে ৫ মিলিয়ন ইউরো আয় হবে। কিন্তু মঙ্গলবারের ম্যাচটিতে প্রত্যাশিত সেই ডোনেশন পাওয়া যায়নি। যে কারণেই মূলত হতাশ ভিনিসিয়ুস।

স্পেনে খেলতে গিয়ে দীর্ঘদিন ধরেই বর্ণবাদের বিপক্ষে লড়াই করছেন ভিনিসিয়ুস। তবে আয়োজকদের এটি নিয়ে সফল কোনো উদ্যোগ না নেওয়ায় হতাশা প্রকাশ করেছেন তিনি। স্পেনের বিপক্ষে ম্যাচের আগে সংবাদ সম্মেলনে বর্ণবাদ নিয়ে কথা বলতে এসে কান্নায় ভেঙে পড়েন ভিনি।

এমএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।

Related articles

Recent articles

spot_img