10.9 C
New York

সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে নতুন জামা বিতরণ

Published:

ঈদ উপলক্ষে সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে নতুন কাপড় বিতরণ করা হয়েছে। হিউম্যান সেফটি ফাউন্ডেশনের (এইচএসএফ) পক্ষ থেকে নতুন কাপড় বিতরণ করা হয়।

সকাল থেকেই হাজারীবাগ ও উত্তরায় এইচএসএফ পরিচালিত দুটি স্কুল প্রাঙ্গণে জমায়েত হয় সমাজে পিছিয়ে পড়া শিশুরা।

রাজধানীর দুই এলাকার পাঁচ শতাধিক সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে ঈদের নতুন কাপড় বিতরণ করা হয়। এসময় শিশুদের মধ্যে ছড়িয়ে পড়ে ঈদের খুশি।

এইচএসএফর চেয়ারম্যান এম এ মুকিত বলেন, পিছিয়ে পড়া শিশুদের মূলধারায় আনতে সবাইকে কাজ করতে হবে। স্মার্ট বাংলাদেশ গড়তে সবাইকে সাথে নিয়ে এগিয়ে যেতে হবে।

এইচএসএফ পরিচালিত দুটি স্কুলে বস্তিতে থাকা শিশুরা নিয়মিত লেখা পড়া করছে। এইসব শিশুদের অনেকেই উপকূলীয় এলাকা ছেড়ে পরিবারের সাথে ঢাকায় আসে। যাদের এখন বসবাস রাজধানীর বিভিন্ন বস্তিতে।

বিকেলে রাজধানীর একটি রেস্টুরেন্টে শিশুদের জন্য আয়োজন করা হয় ইফতারের। যেখানে অংশ নেয় জলবায়ু পরিবর্তনের কারণে নিজ এলাকা ছেড়ে পরিবারের সাথে ঢাকায় আসা শিশুরা।

শিশুদের সাথে ইফতারে অংশ নেন সুইডেন দূতাবাসের ফার্স্ট সেক্রেটারি নায়োকা মার্টিনেজ ব্যাকস্ট্রোম, আইসিডিডিআর,বি মিডিয়া ম্যানেজার তারিফ খান, এইচএসএফ’র চেয়ারম্যান এম এ মুকিত, এইচএসএফর প্রধান নির্বাহি মো. বোরহানুল আশেকীনসহ অন্যান্যরা।

সুইডেন দূতাবাসের ফার্স্ট সেক্রেটারি নায়োকা মার্টিনেজ ব্যাকস্ট্রোম এইচএসএফর কর্মসুচি জেনে সন্তোষ প্রকাশ করেন। তিনি শিশুদের সাথে পরিবেশ, জলবায়ু পরিবর্তন নিয়ে কথা বলেন। নায়োকা মার্টিনেজ ব্যাকস্ট্রোম বলেন, জলবায়ু পরিবর্তন বিষয়ে সবাইকে জানতে হবে, জলবায়ু পরিবর্তন রোধে সবাইকে কাজ করতে হবে।

এসইউজে/এমআইএইচএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।

Related articles

Recent articles

spot_img