7.5 C
New York

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতিতে নির্বাচনী আমেজ

Published:

এর আগে ১১ ফেব্রুয়ারি এক নোটিশে সমিতির দুই দিনব্যাপী নির্বাচনের (২০২৪-২০২৫) তারিখ ঘোষণা করা হয়। ঘোষিত তফসিল অনুসারে, ১২ থেকে ২২ ফেব্রুয়ারি পর্যন্ত সকাল ১০টা থেকে বিকেল ৫টার মধ্যে মনোনয়নপত্র জমা দেওয়া যাবে। ২২ ফেব্রুয়ারি বিকেল সাড়ে ৫টায় মনোনয়নপত্র যাচাই-বাছাই এবং ২৫ ফেব্রুয়ারি বিকেল ৫টা পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় নির্ধারণ করা হয়।

আইনজীবীদের একটি সূত্র জানিয়েছে, নির্বাচনে ভোটার সংখ্যা ৭ হাজার ৮৮৩ জন। তবে নির্বাচন পরিচালনাসংক্রান্ত উপকমিটির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের সোমবার প্রথম আলোকে বলেন, চূড়ান্ত প্রার্থী ও ভোটার তালিকা শিগগিরই জানিয়ে দেওয়া হবে। সুষ্ঠু, নিরপেক্ষ ও কলুষমুক্ত নির্বাচন অনুষ্ঠানের জন্য কমিটি বন্ধপরিকর।

সাদা প্যানেলের প্রার্থী যাঁরা
তফসিল ঘোষণার পর ১৩ ফেব্রুয়ারি বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ তাদের প্রার্থীদের (সাদা প্যানেল) নাম ঘোষণা করে। এই প্যানেল থেকে সভাপতি পদে আবু সাঈদ সাগর, সম্পাদক শাহ মঞ্জুরুল হক, সহসভাপতি পদে রমজান আলী শিকদার ও দেওয়ান মো. আবু ওবাঈদ হোসেন সেতু, কোষাধ্যক্ষ পদে মোহাম্মদ নুরুল হুদা আনসারী, সহসম্পাদকের দুটি পদে মো. হুমায়ুন কবির ও মোহাম্মদ হুমায়ুন কবির নির্বাচনে প্রার্থী হয়েছেন। সদস্য সাতটি পদে মোহাম্মদ খালেকুজ্জামান ভূইয়া, মাহমুদা আফরোজ, মো, বেলাল হোসেন, খালেদ মোশাররফ, মো. রায়হান রনি, সৌমিত্র সরদার ও রাশেদুল হক খোকন প্রার্থী হয়েছেন।

Related articles

Recent articles

spot_img