20.5 C
New York

সিলেটের ৩ জেলায় প্রার্থী হলেন বিএনপির ১৩ নেতা

Published:

বিএনপির নেতা-কর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, একমাত্র হবিগঞ্জ জেলায় বিএনপির কোনো নেতা প্রার্থী হননি। সবচেয়ে বেশি প্রার্থী হয়েছেন সিলেট জেলায়। তবে এখানে চার উপজেলার মধ্যে তিনটিতে কেউ প্রার্থী হননি। একমাত্র বিশ্বনাথ উপজেলাতেই প্রার্থী হয়েছেন বিএনপির সাত নেতা। এর মধ্যে চেয়ারম্যান পদে প্রার্থী আছেন চারজন। অন্যদের মধ্যে দুজন ভাইস চেয়ারম্যান এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়াইয়ে আছেন একজন।

বিশ্বনাথে চেয়ারম্যান পদে যে চার বিএনপি নেতা প্রতিদ্বন্দ্বিতায় আছেন, তাঁরা হলেন জেলা বিএনপির সাবেক সহসভাপতি সুহেল আহমদ চৌধুরী, উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক গৌছ খান, যুক্তরাজ্য বিএনপির সহসাংগঠনিক সম্পাদক সেবুল মিয়া ও যুক্তরাজ্যপ্রবাসী বিএনপি নেতা সফিক উদ্দিন। তাঁদের মধ্যে গত উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় নির্দেশনা অমান্য করে প্রতিদ্বন্দ্বিতা করা সুহেল আহমদ চৌধুরী দল থেকে বহিষ্কৃত হয়েছিলেন। তাঁর বহিষ্কারাদেশ এখন পর্যন্ত প্রত্যাহার করা হয়নি।

প্রতিদ্বন্দ্বিতাকারী দুই ভাইস চেয়ারম্যান হচ্ছেন উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক ও উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক কাওছার খান এবং খাজাঞ্চী ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক ও উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক আবদুর রব। তবে গতকাল মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে ঋণখেলাপির দায়ে আবদুর রবের মনোনয়নপত্র বাতিল হয়। এ ছাড়া উপজেলাটিতে মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতায় আছেন উপজেলা বিএনপির মহিলাবিষয়ক সম্পাদক বেগম স্বপ্না শাহীন।

Related articles

Recent articles

spot_img