24.1 C
New York

‘সানভীস বাই তনি’র কাছে পোশাক সরবরাহকারী প্রতিষ্ঠানও সিলগালা

Published:

দেশি পোশাক পাকিস্তানি বলে বেশি দামে বিক্রি করার অভিযোগে গত সোমবার গুলশানের ‘সানভীস বাই তনি’র শোরুম সিলগালা করেছিল জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। ‘সানভীস বাই তনি’ এলিফেন্ট রোডের যে প্রতিষ্ঠান থেকে পাইকারিতে ওইসব পোশাক সংগ্রহ করেছিল, দু’দিন বাদে সেই প্রতিষ্ঠানও সিলগালা করা হয়েছে। প্রতিষ্ঠানটির নাম লাখানি কালেকশন।

বুধবার (১৫ মে) এলিফ্যান্ট রোডের সুবাস্তু এরোমা শপিং কমপ্লেক্সে অভিযান চালিয়ে ওই প্রতিষ্ঠান বন্ধ করে ভোক্তা অধিদপ্তর। সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল এ অভিযান পরিচালনা করেন।

এর আগে, গত সোমবার ‘সানভীস বাই তনি’র শোরুমে অভিযান চালানো হয়। পাকিস্তানি পোশাকের নামে দেশি পোশাক বিক্রি করে প্রতারণা করায় পুলিশ প্লাজা মার্কেটে বিশেষ অভিযান পরিচালনা করে প্রতিষ্ঠানটি বন্ধ করা হয়। পরের দিন (মঙ্গলবার) প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী অধিদপ্তরে উপস্থিত হয়ে ওইসব তথাকথিত পাকিস্তানি পোশাক লাখানি কালেকশন নামে একটি প্রতিষ্ঠান থেকে পাইকারি কেনা হয়েছে বলে জানান। এরপর বুধবার সেই প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করা হয়।

অভিযানকালে লাখানি কালেকশন তাদের পোশাকগুলো পাকিস্তানি প্রমাণ করার মতো কোনো আমদানি সংক্রান্ত কাগজ বা ক্যাশমেমো দেখাতে পারেনি। এমনকি পোশাকগুলো কোথা থেকে কেনা তারও কোনো তথ্য নেই। দোকানে অন্যান্য পোশাকের কিছু ক্যাশমেমো পাওয়া যায়, যেখানে প্রতিষ্ঠানের নাম ও ঠিকানা দেওয়া নেই।

এসব অপরাধে ওই প্রতিষ্ঠানও পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধের আদেশ দেওয়া হয়েছে। এছাড়া প্রতিষ্ঠানটির কর্তৃপক্ষকে বৃহস্প্রতিবার সকালে অধিদপ্তরে উপস্থিত হয়ে তাদের বিরুদ্ধে কেন আইনগত ব্যবস্থা নেওয়া হবে না তা ব্যাখ্যা করার জন্য বলা হয়েছে।

এনএইচ/কেএএ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।

Related articles

Recent articles

spot_img