9.1 C
New York

সমাজসেবা অধিদপ্তরে বড় নিয়োগ, ১৩–২০তম গ্রেডে পদ ৩৪৯

Published:

  • ৪. পদের নাম: ইনস্ট্রাক্টর
    পদসংখ্যা: ২ (স্থায়ী রাজস্ব)
    যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে দ্বিতীয় বিভাগে স্নাতক ডিগ্রি। কোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে কম্পিউটার বিষয়ে ডিপ্লোমা।
    বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ টাকা (গ্রেড-১৪)

  • ৫. পদের নাম: ইনস্ট্রাক্টর ফর ট্রেড কোর্স
    পদসংখ্যা: ৩ (স্থায়ী রাজস্ব)
    যোগ্যতা: দ্বিতীয় বিভাগে এইচএসসি বা সমমান পাস। স্বীকৃত কোনো প্রতিষ্ঠান থেকে ওয়েল্ডিং, জেনারেল কিটিং, ব্রিকলেরিং, স্ক্রিন প্রিন্টিং, মেকানিক্যাল, ইলেকট্রিক্যাল, রেডিও, টেলিভিশন, ব্রয়লার অ্যান্ড লাইভস্টক, সেলাই, বেতের কাজ অথবা পাটের কাজে প্রশিক্ষণ থাকতে হবে। তবে ভোকেশনাল ট্রেড কোর্সে এক বছর মেয়াদি প্রশিক্ষণপ্রাপ্ত অভিজ্ঞ প্রার্থীকে অগ্রাধিকার দেওয়া হবে।
    বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ টাকা (গ্রেড-১৪)

  • ৬. পদের নাম: স্টেরিও টাইপিং মেশিন অপারেটর
    পদসংখ্যা: ১ (স্থায়ী রাজস্ব)
    যোগ্যতা: দ্বিতীয় বিভাগে এইচএসসি বা সমমান পাস। ব্রেইল পদ্ধতিতে ইংরেজি ও বাংলায় স্টেরিও টাইপিং মেশিন পরিচালনার বাস্তব কর্ম অভিজ্ঞতা।
    বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ টাকা (গ্রেড-১৪)

  • ৭. পদের নাম: সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর
    পদসংখ্যা: ১ (স্থায়ী রাজস্ব)
    যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক বা সমমানের ডিগ্রি। কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্ত। সাঁটলিপিতে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৭০ শব্দ ও বাংলায় ৪৫ শব্দ; কম্পিউটার মুদ্রাক্ষরে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৩০ ও বাংলায় ২৫ শব্দ থাকতে হবে। কম্পিউটারে ওয়ার্ড প্রসেসিংসহ ই-মেইল, ফ্যাক্স পরিচালনার দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে। বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ৪০ বছর পর্যন্ত শিথিলযোগ্য।
    বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ টাকা (গ্রেড-১৪)

  • Related articles

    Recent articles

    spot_img