8.8 C
New York

শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

Published:

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলায় সাত বছরের সাজাপ্রাপ্ত আসামি ইয়াছিন আলীকে আটক করেছে র‍্যাব। বুধবার (২৭ মার্চ) দুপুরে র‍্যাব-৬ যশোর ক্যাম্পের কোম্পানি অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন এ তথ্য জানান।

এর আগে মঙ্গলবার (২৭ মার্চ) রাতে যশোরের শানতলার মোড় থেকে তাকে আটক করা হয়।

মেজর মোহাম্মদ সাকিব হোসেন জানান, শেখ হাসিনা সাতক্ষীরার কলারোয়ায় একটি জনসভায় যাওয়ার সময় সন্ত্রাসীরা আগ্নেয়াস্ত্র, হাতবোমাসহ তার গাড়িবহরে হামলা চালায়। এ ঘটনায় কলারোয়া থানায় অস্ত্র ও বিস্ফোরক দ্রব্য আইনে পৃথক তিনটি মামলা হয়। শুনানি শেষে গত বছরের ১৮ এপ্রিল সাতক্ষীরার স্পেশাল ট্রাইব্যুনাল-৩ এর বিজ্ঞ আদালত হামলার সঙ্গে জড়িত আসামিদের দোষী সাব্যস্ত করে বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয়।

এ মামলায় সাত বছরের সাজা মাথায় নিয়ে ইয়াছিন আলী পালিয়ে বেড়াচ্ছেন। ইয়াছিন আলীসহ ৪৪জনকে সাতবছর মেয়াদে সাজা দেওয়া হয়। এ মামলায় সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিব, উপজেলা যুবদলের সভাপতি কাদের বাচ্চু, কলারোয়া পৌর যুবদলের সভাপতি আরিফুর রহমান রঞ্জু ও সাবেক ছাত্রদল সভাপতি রিপনকে যাবজ্জীবন কারাদণ্ড দেন।

পলাতক আসামিকে আটকের জন্য র‍্যাবের তথ্যপ্রযুক্তি ব্যবহার ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ইয়াছিনের অবস্থান নিশ্চিত করে মঙ্গলবার রাতে যশোরের শানতলা মোড় এলাকা থেকে আটক করা হয়। তিনি দীর্ঘদিন শহরের বেজপাড়া এলাকায় আত্মগোপনে ছিলেন।

মিলন রহমান/আরএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।

Related articles

Recent articles

spot_img