9.9 C
New York

শরীয়তপুরে মাছ ধরাকে কেন্দ্র করে সংঘর্ষ, আহত ৩০

Published:

শরীয়তপুরে নির্বাচন পরবর্তী সহিংসতা ও নদীতে মাছ ধরাকে কেন্দ্র করে কয়েক ঘণ্টাব্যাপী সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে ৩০ জন আহত হয়েছেন।

বুধবার(২৭ মার্চ) সকালে জেলার ভেদরগঞ্জ উপজেলার পদ্মা ও মেঘনা নদী বেষ্টিত কাঁচিকাটা ইউনিয়নের দক্ষিণ মাথাভাঙা এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, ভেদরগঞ্জ উপজেলার কাঁচিকাটা ইউনিয়নে ৯ মার্চ সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে চেয়ারম্যান পদে চার জন অংশ নেন। এতে চশমা প্রতীকের প্রার্থী এইচ এম কামরুল ইসলামকে মাত্র ৬৭ ভোটে হারিয়ে চেয়ারম্যান নির্বাচিত হন আনারস প্রতীকের প্রার্থী নুরুল আমিন দেওয়ান। এরপর থেকে আধিপত্য বিস্তারে একসঙ্গে জোট বাধেন পরাজিত তিন প্রার্থী। তারা হলেন এইচ এম কামরুল ইসলাম, ফজলুল হক কাওসার মোল্লা ও আব্দুল হাই।

সোমবার (২৫ মার্চ) পদ্মা নদীতে মাছ ধরাকে কেন্দ্র করে পরাজিত চেয়ারম্যান প্রার্থী এইচ এম কামরুল ইসলামের সমর্থক কাকন হাওলাদার, ইউপি সদস্য আহমেদ আলী মৃধা, রিপন বেপারী ও রফিক মৃধাসহ বেশ কয়েজন হামলা চালান বিজয়ী চেয়ারম্যান নুরুল আমিন দেওয়ানের সমর্থক নজির খার বাড়িতে। এরপর থেকে দুই গ্রুপের মধ্যে বিরোধ চরম আকার ধারণ করে। সে ঘটনার রেশ ধরে বুধবার সকাল থেকে দুই পক্ষের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে।

শরীয়তপুরে মাছ ধরাকে কেন্দ্র করে সংঘর্ষ, আহত ৩০

সংঘর্ষে আল আমিন দেওয়ান, নজরুল খান, সোনা মিয়া দেওয়ানসহ উভয় পক্ষের কমপক্ষে ৩০ জন আহত হন। পরে আহতদের চাঁদপুর, মুন্সীগঞ্জ ও ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়।

কাঁচিকাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল আমিন দেওয়ান অভিযোগ করে বলেন, পরাজয় মেনে নিতে না পেরে পরাজিত লোকজন কয়েকদিন ধরে মারামারির প্রস্তুতি নিয়েছে। ওরা আমার সমর্থকদের বাড়ি ভাঙচুর করেছে, লোকজনকে আহত করেছে।

তবে এইচ এম কামরুল ইসলাম বলেন, কি নিয়ে এ সংঘর্ষ আমি সঠিক জানিনা। কারা কারা মারামারি করেছে তাও বলতে পারছি না।

সখিপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মাসুদুর রহমান জাগো নিউজকে বলেন, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে পরাজিত ও বিজয়ী চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে প্রায় ২০-৩০ জন আহত হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। এ ঘটনায় আইনি ব্যবস্থা নেওয়া হবে।

বিধান মজুমদার অনি/এনআইবি/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।

Related articles

Recent articles

spot_img