13.4 C
New York

শতাধিক পথশিশুর মুখে হাসি ফোটালো ইউনিস্যাব

Published:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শতাধিক পথশিশুদের মধ্যে নতুন পোশাক ও উপহারসামগ্রী বিতরণ করেছে স্বেচ্ছাসেবী সংগঠন ইউনাইটেড ন্যাশনস ইয়ুথ অ্যান্ড স্টুডেন্ট অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ইউনিস্যাব) রাজশাহী বিভাগ।

শুক্রবার (২২ মার্চ) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের ডিনস কমপ্লেক্স ভবনে পথশিশুদের মধ্যে এসব উপহারসামগ্রী তুলে দেন ইউনিস্যাবের প্রধান উপদেষ্টা ও বরিশাল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. মো. সাদেকুল আরেফিন।

রাজশাহীর বুধপাড়া এলাকার এতিমখানা মাদরাসা থেকে নতুন পোশাক নিতে এসেছে ছোট্ট শিশু নাশিতা। পোশাক পেয়ে সে বলে, ‘নতুন জামা পেয়ে খুবই ভালো লাগছে। নতুন জামা পরে এবার ঈদ করতে পারবো।’

শতাধিক পথশিশুর মুখে হাসি ফোটালো ইউনিস্যাব

দুই বছর বাচ্চার পোশাক নিতে ভদ্রা এলাকা থেকে অভিভাবক হিসেবে এসেছেন রেশমা আক্তার। তিনি বলেন, আমার বাচ্চা নতুন জামা পরে ঈদ করবে, এটাই আমার কাছে ভালো লাগা। ইউনিস্যাব আমাদের বাচ্চাদের পোশাক দিয়েছে। তারা খুব ভালো মানুষ।

সানজিদা শাহরিনের সঞ্চালনায় প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. সাদেকুল আরেফিন বলেন, ইউনিস্যাবের এ আয়োজনের মূলত তিনটি উদ্দেশ্য রয়েছে। প্রথমত, সাধারণ মানুষের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করে নেওয়া। দ্বিতীয়ত, এ আয়োজনের মধ্য দিয়ে সব শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করা। তৃতীয়ত, যারা এ সংগঠনটির সঙ্গে কাজ করছেন তারা নিজেরাও উদ্বুদ্ধ হবেন।

শতাধিক পথশিশুর মুখে হাসি ফোটালো ইউনিস্যাব

ইউনিস্যাবের আঞ্চলিক সম্পাদক আখতারুজ্জামান বাবু বলেন, ইউনিস্যাব প্রতিবছরই সমাজের সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে হাসি ফোটানোর চেষ্টা করে। এ বছরও আমরা চেষ্টা করেছি শিশুদের মধ্যে নতুন জামা ও খাদ্য বিতরণ করে।

শতাধিক পথশিশুর মুখে হাসি ফোটালো ইউনিস্যাব

এসময় উপস্থিত ছিলেন ইউনিস্যাবের উপদেষ্টা ও ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের সহকারী অধ্যাপক তানজিল ভূঁইয়া, সহকারী আঞ্চলিক সম্পাদক ইয়াছিন আরাফাত প্রমুখ।

মনির হোসেন মাহিন/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।

Related articles

Recent articles

spot_img