8.8 C
New York

শততম লিগ ম্যাচ খেলতে নামছে বসুন্ধরা কিংস

Published:

বাংলাদেশ প্রিমিয়ার লিগের প্রথম পর্ব শেষ হয়েছে ২৪ ফেব্রুয়ারি। তারপর লম্বা বিরতি মধ্যবর্তী দলবদল ও জাতীয় দলের বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচের জন্য। মঙ্গলবার ফিলিস্তিনের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় পর্বের চতুর্থ ম্যাচ খেলেছে বাংলাদেশ। শেষের দুই ম্যাচ জুন উইন্ডোতে। ৬ জুন অস্ট্রেলিয়া ও ১১ জুন লেবাননের বিপক্ষে ম্যাচ দিয়ে শেষ হবে জামাল ভূঁইয়াদের বিশ্বকাপ বাছাইয়ের মিশন। এখন ফুটবলাররা আবার ফিরেছেন ঘরোয়া আসরে।

ফিলিস্তিনের বিপক্ষে ম্যাচের মাত্র দুই দিনের বিরতি দিয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগ আবার মাঠে গড়াচ্ছে শুক্রবার। মৌসুমের দ্বিতীয় টুর্নামেন্ট ফেডারেশন কাপ গ্রুপ পর্ব শেষে আছে কোয়ার্টার ফাইনাল পর্যায়। ২ এপ্রিল মোহামেডান ও শেখ রাসেলের প্রথম কোয়ার্টার ফাইনাল দিয়ে শুরু হবে ফেডারেশন কাপ।

শুক্র ও শনিবার লিগের দ্বিতীয় পর্বের প্রথম রাউন্ডে হবে ৫টি ম্যাচ। এ রাউন্ডের প্রথম দিন ময়মনসিংহে মোহামেডানে খেলবে ফর্টিস এফসির বিপক্ষে। শনিবার মুন্সিগঞ্জে আবাহনীর প্রতিপক্ষ রহমতগঞ্জ এবং রাজশাহীতে বসুন্ধরা কিংস খেলবে ব্রাদার্সের বিপক্ষে। দ্বিতীয় পর্বের প্রথম ম্যাচ খেলতে নামলে একটি মাইলফলকে পৌঁছবে বসুন্ধরা কিংস। এটা হবে প্রিমিয়ার লিগে কিংসের শততম ম্যাচ। আগের ৯৯ ম্যাচে কিংস জিতেছে ৮৪ টি। ১০ ম্যাচ ড্র করে হেরেছে ৫ টিতে।

মধ্যবর্তী দলবদলে প্রিমিয়ার লিগের সব ক্লাবই অংশ নিয়েছে। দেশি-বিদেশি মিলিয়ে ৪৫ জন ফুটবলার প্রিমিয়ার লিগের জন্য নতুন করে নিবন্ধিত হয়েছে। সবচেয়ে বেশি ১৩ ফুটবলার বদল করেছে ব্রাদার্স ইউনিয়ন।

প্রথম পর্বে গোপীবাগের দলটি যে ৬ বিদেশি নিবন্ধন করিয়েছিল তাদের সবাইকে ছেড়ে দিয়ে নতুন ৬ বিদেশি নিয়েছে। গত মৌসুমে আবাহনীতে খেলা এলিটা কিংসলেকেও নিয়েছে তারা।

বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস দুইজন ছেড়ে মাত্র একজন খেলোয়াড় নিবন্ধন করিয়েছে। গোলরক্ষক আসিফের সঙ্গে চ্যাম্পিয়নরা ছেড়ে দিয়েছে আইভরিকোস্টের চার্লস দিদিয়েরকে। নিয়েছে কেবল নাইজেরিয়া এমফন সানডে উদুহ। তিনি সর্বশেষ শেখ রাসেল ক্রীড়া চক্রে খেলেছেন।

মোহামেডান একজন খেলোয়াড় রদবদল করেছে। জাপানের উরু নাগাতা ছিলেন প্রথম পর্বে নিবন্ধিত খেলোয়াড়। তাকে বাদ দিয়ে সাদাকালোরা উড়িয়ে এনেছে উজবেকিস্তানের বেখরুজ সাদিলোয়েভকে।

আবাহনী একজন খেলোয়াড় ছেড়েছেন। তিনি নাইজেরিয়ান এমেকা ওগবুগ। তার পরিবর্তে আবাহনী বিদেশি নিয়েছে অ্যারন মিচেল ইভান্স নামের এক অস্ট্রেলিয়ানকে। এ ছাড়া জামাল ভূঁইয়াসহ স্থানীয় ৩ ফুটবলার নিবন্ধন করিয়েছে তারা।

পুলিশ এফসি ৭ জন ছেড়ে নতুন ৭ জন নিয়েছে। তাদের মধ্যে ৪ জন বিদেশিও আছেন। শেখ রাসেল ৩ বিদেশিসহ ৬ জন ছেড়ে দিয়ে চার বিদেশিসহ ৫ জন নতুন করে নিবন্ধন করিয়েছে। শেখ জামাল দুইজন বিদেশি পরিবর্তন করেছে। খেলোয়াড় পরিবর্তন করেছে ফর্টিস, চট্টগ্রাম আবাহনী ও রহমতগঞ্জও।

আরআই/আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।

Related articles

Recent articles

spot_img