13.4 C
New York

লক্ষ্মীপুরে ১০ ব্যবসায়ীকে ৪১ হাজার টাকা জরিমানা

Published:

লক্ষ্মীপুরে মেয়াদোত্তীর্ণ পণ্য ও দ্রব্যমূল্যের দাম বেশি রাখায় ১০ টি ব্যবসা প্রতিষ্ঠানের মালিককে ৪১ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এসময় অভিযানের খবর পেয়ে কয়েকজন ব্যবসায়ী দোকান বন্ধ করে পালিয়ে যান।

বৃহস্পতিবার (২১ মার্চ) দুপুর থেকে বিকেল পর্যন্ত ভ্রম্যামাণ আদালত ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের যৌথ অভিযানে এসব জরিমানা করা হয়।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) নুর হোসেন অভিযান পরিচালনা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, অভিযানকালে সদর উপজেলায় চারটি দোকান মালিককে ১৩ হাজার টাকা জরিমানা করা হয়। এরমধ্যে এসকে বনিককে তিন হাজার, সত্যজিত দত্তকে তিন হাজার, ফয়েজ হোসেনকে দুই হাজার ও রাজ্জাক আলীকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে ছয়টি প্রতিষ্ঠান মালিককে ২৮ হাজার টাকা জরিমানা করা হয়। তবে তাদের পরিচয় নিশ্চত করে জানা যায়নি। মেয়াদোত্তীর্ণ পণ্য ও দব্যমূল্যের দাম বৃদ্ধি রাখার অপরাধে এ অর্থদণ্ড দেওয়া হয়েছে।

এদিকে প্রত্যক্ষদর্শীরা জানায়, অভিযান দেখে অনেক ব্যবসায়ী দ্রুত দোকান বন্ধ করে পালিয়েছেন। তবে প্রতিদিন অভিযান চালানো প্রয়োজন। তাহলে অসাধু ব্যবসায়ীরা পণ্যের দাম বেশি রাখতে পারবে না।

কাজল কায়েস/এনআইবি/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।

Related articles

Recent articles

spot_img