13.4 C
New York

রোজায় নিষেধাজ্ঞা, প্রতিবাদে স্কোয়াড থেকে সরে গেলেন ফরাসি ফুটবলার

Published:

জাতীয় দলের সঙ্গে অনুশীলনের থাকাকালীন রমজানের রোজা রাখতে পারবেন না মুসলিম খেলোয়াড়রা, এমন আইন করছে ফ্রান্স ফুটবল ফেডারেশন (এফএফএফ)।

ফ্রান্স ফুটবলে এমন আইনের প্রতিবাদ জানাতে স্কোয়াড থেকে নাম সরিয়ে নিয়েছেন দেশটির অনূর্ধ্ব-১৯ দলের মিডফিল্ডার মোহাম্মদ দিওয়ারা। ফুটবল বিষয়ক ওয়েবসাইট ইএসপিএন সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্র জানিয়েছে, ফরাসিদের এমন আইনে নাখোশ ফুটবলার মোহাম্মদ। ফলে তিনি দেশটির অনুর্ধ্ব-১৯ দলের খেলা বাদ দিয়ে নিজের লিগের দল ‘লায়ন’ এ যোগ দিয়েছেন। মোহাম্মদ চলে যাওয়ার পর স্কোয়াডে আরেক খেলোয়াড় দেহমাইনে তাবিবো ওসোমানিকে দলে নেওয়া হয়েছে।

ফরাসি একটি পত্রিকাকে দেওয়া সাক্ষাৎকারে এফএফএফ এর প্রেসিডেন্ট ফিলিপ দিয়ালো জানিয়েছেন, খেলা চলাকালীন রমজানের রোজা থাকার বিষয়ে নতুন আইন করা হয়েছে। যুক্তি হিসেবে তিনি দেখিয়েছেন, দেশটির ক্রীড়ার সংবিধানে ‘নিরপেক্ষতার নীতি’ এর কথা বলা আছে। যেখানে উল্লেখ করা হয়েছে, একজন ক্রীড়াবিদের খেলায় ধর্ম হস্তক্ষেপ করতে পারবে না এটি নিশ্চিত করতে হবে।

ফরাসি সব ধরনের জাতীয় দলের ক্ষেত্রে এই নিয়ম প্রযোজ্য হবে। যে কারণে, রোজা রেখে কেউ জাতীয় দলের খেলায় অংশ নিতে পারবে না। রোজা শেষ হলেই তবে খেলায় ফিরতে পারবেন তারা।

এমএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।

Related articles

Recent articles

spot_img