8.5 C
New York

রাস্তায় দাঁড়িয়ে ইফতার বিতরণ করলেন এসিল্যান্ড

Published:

ঘড়ির কাঁটায় তখন বিকেল সাড়ে পাঁচটা। পশ্চিম আকাশে হেলে পড়েছে সূর্য। সারাদিন রোজা রেখে ইফতারের উদ্দেশ্যে বাড়ির রাস্তা ধরছেন নিম্নআয়ের মানুষজন। সেই রাস্তার পাশে দাঁড়িয়ে তাদের হাতে ইফতার তুলে দিচ্ছেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি)।

মঙ্গলবার (২৬ মার্চ) নড়িয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. পারভেজকে এভাবেই ইফতার বিলি করতে দেখা যায়।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, স্বাধীনতা দিবস উপলক্ষে নিম্নআয়ের মানুষের মধ্যে ইফতার বিতরণ করার পরিকল্পনা নেয় নড়িয়া উপজেলা প্রশাসন। পরিকল্পনা অনুযায়ী মঙ্গলবার বিকেল থেকে উপজেলা শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে ইফতার বিতরণ শুরু করা হয়। এসময় এসিল্যান্ড মো. পারভেজ নিজেই পথচারী, দিনমজুর, রিকশাচালকসহ নিম্নআয়ের দুই শতাধিক লোকজনের হাতে খিচুড়ি, ডিম ও পানির বোতল তুলে দেন।

রাস্তায় দাঁড়িয়ে ইফতার বিতরণ করলেন এসিল্যান্ড

ইফতার পেয়ে অটোরিকশাচালক নুরুউদ্দিন শেখ বলেন, ‘রমজানে আমাদের রোজগারের পরিমাণ একটু কমে যায়। বাজার থেকে আয়ের টাকা খরচ করে ইফতার কিনে নিতে হয়। আজ বাড়ি ফেরার পথে এসিল্যান্ড আমার হাতে ইফতার তুলে দিয়েছেন। আজ পকেটের টাকাটা বেঁচে গেলো।’

আরেক রিকশাচালক জামাল বেপারী বলেন, ‘রাস্তায় আমাদের হাতে এর আগে কেউ ইফতার তুলে দেয়নি। ইফতারের প্যাকেটে ডিম-খিচুড়ি ছিল। তারা ইফতার না দিলে হয়তো আমাদের বাইরে থেকে কিনে নিতে হতো। বিনামূল্যে ইফতার পেয়ে আমি খুব খুশি।’

রাস্তায় দাঁড়িয়ে ইফতার বিতরণ করলেন এসিল্যান্ড

এসিল্যান্ড মো. পারভেজ বলেন, ইউএনওর নির্দেশে দুই শতাধিক নিম্নআয়ের মানুষের মধ্যে ইফতার বিতরণ করা হয়েছে। আয়োজনটি আসলে দিনমজুর, রিকশাচালকসহ নিম্নআয়ের মানুষের জন্য ছিল।

এ বিষয়ে নড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শংকর চন্দ্র বৈদ্য বলেন, স্বাধীনতা দিবস উপলক্ষে নিম্নআয়ের মানুষের মধ্যে ইফতার বিতরণ করা হয়েছে। আমাদের এ কার্যক্রম পরবর্তীতেও অব্যাহত রাখা হবে।

বিধান মজুমদার অনি/এসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।

Related articles

Recent articles

spot_img