25.4 C
New York

যক্ষ্মা নির্মূলে চাই বেসরকারি বিনিয়োগ

Published:

অতিথিদের মধ্যে আরও বক্তব্য দেন নগদ লিমিটেডের ভাইস প্রেসিডেন্ট মুহাম্মদ জাহিদুল ইসলাম, সিলেট উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি স্বর্ণলতা রায়, এসিআই লিমিটেডের পরিচালক (মার্কেটিং অপারেশন) মো. মুহসিন, বেক্সিমকো পেট্রো মানবসম্পদ বিভাগের প্রধান রুবিনা খান, বিজিএমইএর যক্ষ্মা নিয়ন্ত্রণ কর্মসূচির সমন্বয়ক সৈয়দ জাকির হোসেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের কার্ডিওলজি বিভাগের অধ্যাপক এস এম মোস্তফা জামান, গ্রিনলাইফ মেডিকেল কলেজ ও হাসপাতালের মেডিসিন বিভাগের প্রধান শেখ আবদুল্লাহ ফাত্তাহ ও যক্ষ্মা নির্মূলে ইউএসএআইডির জোট এসএমসির জ্যেষ্ঠ ব্যবস্থাপক মাহমুদুল হাসান খান।

বৈঠকে যুব প্রতিনিধিরা সামাজিক যোগাযোগমাধ্যমের বিভিন্ন ক্ষেত্রে যক্ষ্মার চিকিৎসা নিতে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে প্রচারাভিযান, বিভিন্ন খাতের কর্মীদের যক্ষ্মা পরীক্ষা করা বাধ্যতামূলক করার পরামর্শ দেন।

যুব প্রতিনিধিদের মধ্যে ছিলেন সংগীতশিল্পী জয়ীতা তালুকদার, তথ্য ও প্রযুক্তি বিভাগের এ টু আই প্রকল্পের জাতীয় পরামর্শক শাহরিয়ার হোসেন, মিস বাংলাদেশ ২০১৭ জেসিয়া ইসলাম, আইনজীবী ও উদ্যোক্তা নিশাত আনজুম, স্থপতি ফওজিয়া হাসান, চিকিৎসক শারমিন আহমেদ, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের জনস্বাস্থ্য গবেষক রুবিনা হক ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সৈয়দ গিয়াসউদ্দিন।

গোলটেবিল বৈঠক সঞ্চালনা করেন প্রথম আলোর সহকারী সম্পাদক ফিরোজ চৌধুরী।

Related articles

Recent articles

spot_img