23.4 C
New York

মেসিকে ছাড়াই আর্জেন্টিনার দাপুটে জয়

Published:

চোটের কারণে আন্তর্জাতিক বিরতিতে আর্জেন্টিনার দুটি প্রীতি ম্যাচের স্কোয়াড থেকে ছিটকে গিয়েছেন লিওনেল মেসি। তবে যুক্তরাষ্ট্রের প্রথম প্রীতি ম্যাচে মেসিবিহীন আর্জেন্টিনার সামনে দাঁড়াতেই পারেনি মধ্য আমেরিকার দেশ এল সালভাদর। বিশ্ব চ্যাম্পিয়নদের একচেটিয়া দাপটের ম্যাচে এল সালভাদর হেরেছে ৩-০ গোলে। আর্জেন্টিনার হয়ে গোল তিনটি করেছেন ক্রিস্টিয়ান রোমেরো, এনজো ফার্নান্দেজ এবং জিওভানি লো সেলসো।

এই ফল অবশ্য ম্যাচে আর্জেন্টিনার দাপুটে ফুটবলকে বোঝাতে যথেষ্ট নয়। এদিন বল দখল, আক্রমণ কিংবা সুযোগ তৈরি কোথাও আর্জেন্টিনাকে চ্যালেঞ্জ জানাতে পারেনি এল সালভাদর। আর্জেন্টিনার ৮০ শতাংশ বল দখলের বিপরীতে এল সালভাদর দখলে বলছিল মাত্র ২০ শতাংশ সময়। আর আর্জেন্টিনা যেখানে ২৪টি শট নিয়ে ১৪টি লক্ষ্যে রেখেছে, এল সালভাদর সেখানে শটই নিতে পেরেছে মাত্র ২টি। দুই দলের পরিসংখ্যানে বিশাল পার্থক্যেই মূলত ফুটে উঠে ম্যাচের প্রকৃত চিত্র।

ফিলাডেলফিয়ার লিংকন ফিন্যান্সিয়াল ফিল্ডে ম্যাচের প্রথম মিনিট থেকেই আক্রমণে যেতে শুরু করে আর্জেন্টিনা। মাঝমাঠের দখল নিয়েই আক্রমণগুলো তৈরি করে তারা। আর্জেন্টিনা আক্রমণাত্মক খেলার ফল পেয়েছে ম্যাচের ১৬ মিনিটে। কর্নার থেকে দারুণ এক হেডে লক্ষ্যভেদ করে আর্জেন্টিনাকে লিড এনে দেন রোমেরো। এগিয়ে গিয়ে আক্রমণের ধার আরও বাড়ায় লিওনেল স্কালোনির দল। ২৯ মিনিটে অবশ্য সমতা ফেরানোর কাছাকাছি পৌঁছে গিয়েছিল এল সালভাদর। যদিও সেই আক্রমণ থেকে গোলের দেখা পায়নি তারা। ৪২ মিনিটে আর্জেন্টিনার হয়ে ব্যবধান ২-০ করেন এনজো ফার্নান্দেজ। দর্শনীয় এক গোল করেন এ চেলসি তারকা। দুই গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় আর্জেন্টিনা।

বিরতির পরও দেখা মিলেছে একই চিত্রের। আর্জেন্টিনার দাপটের সামনে এল সালভাদরের কোনো রকমের টিকে থাকার চেষ্টা। এরপরও অবশ্য তৃতীয় গোলটি আদায় করে নেয় আর্জেন্টিনা। ৫২ মিনিটে ম্যাচে আর্জেন্টিনার তৃতীয় গোলটি করেন লো সেলসো। তিন গোলে এগিয়ে গিয়েও আক্রমণের ধার কমায়নি আর্জেন্টিনা। তবে এল সালভাদরের রক্ষণ ভেদ করে আর কোনো গোল পায়নি তারা।

Related articles

Recent articles

spot_img