15.7 C
New York

মেডিকেল ও বিশ্ববিদ্যালয়ে পড়ার খরচ দেবে জাকাতের অর্থ থেকে

Published:

যোগাযোগ: বর্তমান শিক্ষাপ্রতিষ্ঠান ও অধ্যয়নের বিষয় তালিকায় না থাকলে দয়া করে 8809611688016, 8809611688031, 8809611688033 নম্বরগুলোতে রবি-বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিকেল ৪টা (সরকারি ছুটি ও সাপ্তাহিক ছুটির দিন ব্যতীত) ও ই-মেইলে ([email protected]) যোগাযোগ করুন। ওয়েবসাইট, বৃত্তির বিজ্ঞপ্তি ও অনলাইন আবেদন ফরমে প্রদত্ত নির্দেশনা ভালোভাবে না পড়ে কিংবা আবদার/তদবিরসুলভ কোনো কারণে যোগাযোগ নম্বরগুলোতে কল না করার জন্য সংশ্লিষ্ট সবাইকে বিশেষভাবে অনুরোধ করা হলো।
জাকাত ও সাদাকাহ: জিনিয়াস বৃত্তি জাকাত ও সাদাকাহর অর্থ থেকে প্রদান করা হয়। তাই জাকাতের অর্থ গ্রহণ করার মতো উপযোগী নয়, অথবা জাকাতের অর্থ নেওয়ার ব্যাপারে পরিবারের অসম্মতি রয়েছে, এমন ছাত্রছাত্রীদের আবেদন না করার জন্য অনুরোধ করা যাচ্ছে।
কম্পিউটার অপারেটর বা দোকানদারদের প্রতি অনুরোধ—১:আবেদনকারীর প্রকৃত তথ্য পূরণে সাহায্য করুন। তাড়াহুড়া করতে অথবা প্ররোচনায় ভুল তথ্যের জন্য আবেদন বাতিল হতে পারে। অথবা জাকাতের প্রকৃত হকদার নয়, এমন প্রার্থী নির্বাচিত হতে পারে, যার জন্য মহান আল্লাহর কাছে জবাবদিহির সম্মুখীন হবেন।
কম্পিউটার অপারেটর বা দোকানদারদের প্রতি অনুরোধ—২:বেশির ভাগ আবেদনকারী দরিদ্র পরিবারের সন্তান, আবেদন করার ক্ষেত্রে মোট ১০০ টাকার বেশি না নেওয়ার জন্য বিশেষভাবে অনুরোধ করা যাচ্ছে। এ রকম অভিযোগ পেলে আপনার কম্পিউটারের আইপি ব্লক করে দেওয়া হবে।
আবেদনের শেষ তারিখ: ১৪ মার্চ ২০২৪ বিকেল ৫টা, তবে শেষ সময়ের সার্ভার-সংক্রান্ত জটিলতা এড়াতে আজই আবেদন সম্পন্ন করুন।
স্মার্টফোন থেকে আবেদন: আপনার অথবা পরিচিত বন্ধুর স্মার্টফোন থেকে আবেদন করতে পারবেন।
ডকুমেন্ট: গুগল ড্রাইভ থেকে ফাইল আপলোড হবে না। তাই আগে ফাইলগুলো ডাউনলোড করে এরপর ডাউনলোড ফোল্ডার থেকে আপলোড করুন। ডকুমেন্ট গুলো যেন পরিষ্কারভাবে পড়া যায় এবং অবাঞ্ছিত অংশ কেটে তারপর আপলোড করুন।
পরিবার: আপনার বোন বা ভাই, যাঁরা বিবাহিত ও আলাদা থাকেন, তাঁদের পরিবারের সদস্য হিসেবে দেবেন না। তবে কেউ যদি বিয়ের পরও আপনাদের পরিবারের সঙ্গে থাকেন, তবে তাঁদের দেওয়া যাবে এবং আয়ের ঘরে তাঁদের আয়গুলো প্রদর্শন করতে হবে। পরিবারের সব সদস্যের মুঠোফোন নম্বর প্রদান করুন।
সম্পদ: সম্পদের ঘরে আপনাদের সব সম্পদের পরিমাণ ও বর্তমান বাজারমূল্য যথাযথ প্রদর্শন করতে হবে। অনেকেই পরিবারের ফার্নিচার, অলংকারের তথ্য সঠিকভাবে পূরণ করছেন না। এই আবেদনগুলো অসম্পূর্ণ হিসেবে বিবেচিত হবে।
বিশিষ্ট ব্যক্তি: পারিবারিক পরিচিত বিশিষ্ট ব্যক্তির নামের জায়গায় কোনো ছাত্র/বন্ধুবান্ধবের পরিচিতি ব্যবহার করা যাবে না।
ছবি: আবেদনকারীর ছবি আপলোড করার সময়, সাদা ব্যাকগ্রাউন্ডের ছবি নির্দিষ্ট অংশটুকু কেটে তারপর আপলোড করুন। কালো/গাঢ় নীল ব্যাকগ্রাউন্ডের ছবি আপলোড করবেন না।

Related articles

Recent articles

spot_img