13.4 C
New York

‘মিষ্টি খেতে ১০ লাখ টাকা নেন, এটা আমি কাউকে বলবো না’

Published:

চাকরি পেতে ১০ লাখ টাকা ঘুসের প্রস্তাব করে কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালামকে একটি নম্বর থেকে খুদেবার্তা পাঠানো হয়েছে।

মঙ্গলবার (২৬ মার্চ) উপাচার্যের ব্যক্তিগত হোয়াটসঅ্যাপ নম্বরে একটি মেয়ে বার্তাটি পাঠান।

বিষয়টি নিয়ে মানহানির আশঙ্কায় ব্যবস্থা নিতে ইবি থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান।

ইবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মামুন রহমান জিডির বিষয়টি নিশ্চিত করেন।

বুধবার (২৭ মার্চ) বিশ্ববিদ্যালয়ের দুটি বিভাগে কম্পিউটার অপারেটর ও কম্পিউটার টাইপিস্ট পদে জব টেস্ট ও নিয়োগ বোর্ড অনুষ্ঠিত হয়েছে। এ পরীক্ষার আগের দিন ঘুস প্রস্তাবের ঘটনা ক্যাম্পাসে ব্যাপক আলোচিত হচ্ছে।

জিডিতে বলা হয়, মঙ্গলবার আনুমানিক বেলা ১১টায় উপাচার্যের মোবাইলে মিথি নামের এক মেয়ে উপাচার্যকে ১০ লাক টাকার বিনিময়ে একটি চাকরি দিতে অনুরোধ জানিয়ে খুদেবার্তা পাঠান। ওই নম্বর থেকে মেয়েটি উপাচার্যের সঙ্গে টেলিফোনে কথা বলতে জোর করেন। উপাচার্য কথা বলতে না চাইলে খুদেবার্তা পাঠান। বিষয়টি সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করলে উপাচার্যের মানহানি হবে। এ অবস্থায় বিষয়টি ভবিষ্যতের জন্য সাধারণ ডায়েরিভুক্ত রাখা একান্ত প্রয়োজন।

ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান বলেন, ‘কেউ ভিসি স্যারকে ফাঁসাতেও এটা করতে পারে বা আসলেই কোনো চাকরিপ্রার্থী এটা করতে পারে। চাকরিপ্রার্থীদের তালিকা দেখলে বোঝা যাবে এ নামে কেউ আছে কি না। নির্দেশনা অনুযায়ী থানায় জিডি করা হয়েছে।’

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, ‘সকালে চাকরির বিষয় নিয়ে কথা বলার জন্য ফোন দিলে আমি কেটে দিই। তখন একটা মেসেজ পাঠায় যে, ১০ লাখ টাকা নেন মিষ্টি খেতে। এটা আমি কাউকে বলবো না। এখন দেখছি সেই মেসেজটা ডিলেট করে দিয়েছে। আমার ধারণা, এটা একটা চক্রের ষড়যন্ত্রের জাল ছিল। আমি জিডি করেছি। পুলিশ প্রশাসনকে দ্রুত বিষয়টা খুঁজে বের করতে বলেছি।’

অভিযুক্ত ওই নারীর ফোনে যোগাযোগের চেষ্টা করলে তা বন্ধ পাওয়া যায়।

এসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।

Related articles

Recent articles

spot_img