11.2 C
New York

মাত্র ৭ সেকেন্ডে উইর্টজের গোল, ফ্রান্সকে হারালো জার্মানি

Published:

লিওঁর গ্রুপামা স্টেডিয়ামে কিক অফের বাঁশি বাজলো মাত্র। দর্শকরা আসন নিয়ে বসছিলেন। চোখের পলকে দেখা গেলো বল ঠাঁই নিয়েছে ফ্রান্সের জালে। কেউ কিছু বুঝে ওঠার আগেই গোল হজম করে বসলো কিলিয়ান এমবাপের দল, সাবেক বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স।

২০ বছর বয়সী বায়ার লেভারকুসেন স্ট্রাইকার ফ্লোরিয়ান উইর্টজ মাত্র ৭ সেকেন্ডের মাথায় বল জড়িয়েছেন স্বাগতিক ফ্রান্সের জালে। উজ্জীবিত জার্মানিকে এরপর আর পেছন ফিরে তাকাতে হয়নি। আরও একটি গোল আসে কাই হাভার্টজের কাছ থেকে। শেষ পর্যন্ত ২-০ গোলে স্বাগতিক ফ্রান্সকে হারিয়ে ঘরে ফিরলো জার্মানরা।

ইউরো চ্যাম্পিয়নশিপের আগে জার্মানির এই জয় এবং আত্মবিশ্বাস ফিরিয়ে আনার জয়টা খুব প্রয়োজন ছিল। তাও ফ্রান্সের মত শক্তিশালী দলের বিপক্ষে। অবসর ঘোষণার তিন বছর পর ফিরে এসেই জার্মানির জয়ে সবচেয়ে বড় ভূমিকা রাখলেন রিয়াল মাদ্রিদ তারকা টনি ক্রুস। তার বাড়িয়ে দেয়া লম্বা পাসটিই সাত সেকেন্ডের মধ্যে ফ্রান্সের জালে পাঠিয়ে দেন উইর্টজ।

জার্মানির ফুটবল ইতিহাসে উইর্টজের এই গোলটাই সবচেয়ে দ্রুততম। এর আগে লুকাস পোডলস্কিও সাত সেকেন্ডে গোল করেছিলেন, ২০১৩ সালে ইকুয়েডরের বিপক্ষে। তবে ভগ্নাংশের হিসেবে পিছিয়ে রইলো পোডলস্কির গোল। উইর্টজের গোল চলে এসেছে এক নম্বরে।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।

Related articles

Recent articles

spot_img