15.5 C
New York

মঙ্গলবার ভোরে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা জানাবে বিএনপি

Published:

মহান স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে একগুচ্ছ কর্মসূচি পালন করবে বিএনপি। এর অংশ হিসেবে মঙ্গলবার ভোরে জাতীয় স্মতিসৌধে শ্রদ্ধা জানাবেন বিএনপির নেতারা।

সোমবার (২৫ মার্চ) গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বিএনপির পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মঙ্গলবার (২৬ মার্চ) ভোর ৬টায় নয়াপল্টনস্থ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়সহ দেশব্যাপী সব দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হবে। সকাল ৭টায় বিএনপি চেয়ারপারসনের গুলশানস্থ কার্যালয় থেকে দলের জাতীয় নেতারাসহ সর্বস্তরের নেতাকর্মী জাতীয় স্মৃতিসৌধের উদ্দেশ্যে যাত্রা করবেন। সকাল ৮টায় তারা জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করবেন। স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ শেষে ঢাকায় ফিরে এসে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে পুষ্পস্তবক অর্পণ ও ফাতেহা পাঠ করবেন। ওইদিনই মাজার প্রাঙ্গণে দোয়া অনুষ্ঠিত হবে।

সারাদেশে জেলা, মহানগর, উপজেলা, পৌরসহ সব ইউনিট মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আলোচনা সভা ও অন্যান্য কর্মসূচির আয়োজন করবে।

অঙ্গ ও সহযোগী সংগঠনসমূহ নিজ উদ্যোগে কর্মসূচি প্রণয়ন ও বাস্তবায়ন করবে।

বুধবার (২৭ মার্চ) বেলা ১১টায় মহান স্বাধীনতা দিবস উপলক্ষে রমনাস্থ ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিটিউশন মিলনায়তনে বিএনপির উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

এছাড়াও মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিএনপির পক্ষ থেকে পোস্টার ও বিভিন্ন দৈনিকে ক্রোড়পত্র প্রকাশ করা হবে।

কেএইচ/ইএ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।

Related articles

Recent articles

spot_img