15.4 C
New York

বিপাকে কেজরিওয়াল

Published:

সম্প্রতি দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে গ্রেফতার করেছে দেশটির কেন্দ্রীয় তদন্ত সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টটরেট (ইডি)। মদনীতি কেলেঙ্কারির মামলায় গত বৃহস্পতিবার (২১ মার্চ) রাতে তাকে গ্রেফতার করা হয়।
এদিকে চলতি সপ্তাহের বৃহস্পতিবার ইডির কাছ থেকে ছাড়া পাচ্ছেন কেজরিওয়াল। কিন্তু তারপরও তার মুক্তি মিলছে না। কারণ সহসাই তিনি বাড়ি ফিরতে পারছেন না।

একটি সূত্রের খবর, ইতোমধ্যেই কেজরিওয়ালকে হেফাজতে নেওয়ার প্রস্তুতি শুরু করে দিয়েছে আরও এক কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। বুধবারই দিল্লির মুখ্যমন্ত্রীকে হেফাজতে পাওয়ার সরকারি প্রক্রিয়া শুরু করতে চলেছে তারা।

এর আগে আবগারি দুর্নীতি মামলায় অভিযুক্ত আম আদমি পার্টির প্রধান কেজরিওয়ালকে সাত দিনের জন্য হেফাজতে রাখার অনুমতি পেয়েছিল ইডি। সেই হিসাব অনুযায়ী আগামী ২৮ মার্চ অর্থাৎ বৃহস্পতিবার ইডির হেফাজতের মেয়াদ পূর্ণ হচ্ছে।

সূত্রের খবর অনুযায়ী, তারপরেই কেজরিওয়ালকে হেফাজতে নিতে চেয়ে আবেদন করতে চলেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই।

দিল্লির আবগারি দুর্নীতি মামলায় তদন্ত শুরু করেছে এই কেন্দ্রীয় সংস্থাও। কিভাবে দিল্লির অজস্র বার এবং মদ বিক্রির দোকানকে বেআইনি ভাবে আইন বাঁচিয়ে ব্যবসা করার অনুমতি দেওয়া হলো তারই তদন্ত করছে সিবিআই।

একই সঙ্গে অভিযোগ উঠেছে, ওই অনুমতি পাইয়ে দেওয়ার জন্য দিল্লির সরকারি আবগারি নীতিতে যে রদবদল হয়েছে, তা হয়েছে কেজরিওয়ালের অনুমতি সাপেক্ষেই। তিনি নিজেও এ থেকে লাভবান হয়েছেন। এক্ষেত্রে তদন্তকারীদের অনুমান, অন্তত ৬০০ কোটি টাকার দুর্নীতি হয়েছে।

অপরদিকে ইডি সূত্রে খবর, দিল্লি হাইকোর্টে নিজের গ্রেফতারিকে চ্যালেঞ্জ করে যে মামলা করেছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী তার জবাব দেওয়ার জন্য হাইকোর্টের কাছে কিছুটা সময় চাইবে ইডিও। এতে দীর্ঘায়িত হবে কেজরিওয়ালের মামলার শুনানি। ফলে বেশ বিপাকেই পড়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী।

টিটিএন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।

Related articles

Recent articles

spot_img