4.9 C
New York

বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত পিসিবির নতুন চেয়ারম্যান নাকভি

Published:

আজ লাহোরে অন্তর্বর্তীকালীন চেয়ারম্যান শাহ খাওয়ার পিসিবি পরিচালনা পর্ষদের সদস্যদের নিয়ে বিশেষ সভার ডাক দিয়েছিলেন। সেখানে সৈয়দ মহসিন রাজা নাকভি সর্বসম্মতিক্রমে এবং বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন বলে নিজেদের ওয়েবসাইটে জানিয়েছে পিসিবি। বোর্ডের ৩৭তম চেয়ারম্যান হিসেবে আজ থেকে আগামী তিন বছর দায়িত্ব পালন করবেন নাকভি।

পিসিবি চেয়ারম্যানের দায়িত্ব পাওয়ার পর বোর্ডের বিজ্ঞপ্তিতে নাকভি বলেছেন, ‘সর্বসম্মতিক্রমে পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় আমি সত্যিই সম্মানিত বোধ করছি। আমার ওপর আস্থা রাখায় সবার প্রতি কৃতজ্ঞ। আমি পাকিস্তানের খেলার মান উন্নত করতে এবং দেশের ক্রিকেট প্রশাসনে পেশাদারত্ব আনতে পুরোপুরি প্রতিশ্রুতিবদ্ধ।’

রাজনীতির পাশাপাশি মিডিয়াতেও নাকভির প্রভাব রয়েছে। যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম সিএএনে প্রশিক্ষণ নিয়েছেন ৪৫ বছর বয়সী নাকভি। দেশটির সংবাদভিত্তিক টিভি চ্যানেল ২৪ ডিজিটাল তাঁরই মালিকানাধীন।

২০২২ সালের ডিসেম্বরে রমিজ রাজাকে সরিয়ে দেওয়ার পর থেকে নির্বাচিত চেয়ারম্যান ছাড়াই চলছিল পিসিবি। ইমরান খান প্রধানমন্ত্রী থাকাকালে রমিজকে পিসিবির শীর্ষ পদে বসিয়েছিলেন। ইমরানের প্রধানমন্ত্রিত্ব চলে যাওয়ার পর তাঁর অনুসারী রমিজকেও সরে যেতে হয়। পাকিস্তানের সাবেক অধিনায়ক রমিজ পদ ছাড়তে বাধ্য হলে ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্বে আসেন নাজাম শেঠি।

গত বছরের ২১ জুন শেঠির নেতৃত্বাধীন কমিটির মেয়াদ শেষ হয়। এর এক দিন আগে শেঠি সামাজিক যোগাযোগমাধ্যমে জানান, পরবর্তী বোর্ড চেয়ারম্যান হওয়ার দৌড়ে থাকার ইচ্ছা নেই তাঁর। এরপর দায়িত্বে আসেন জাকা আশরাফ। পাকিস্তান সরকার পিসিবির চেয়ারম্যান পদে নির্বাচন আয়োজনের জন্য ৪ ফেব্রুয়ারি পর্যন্ত আশরাফকে সময় বেঁধে দিয়েছিল। কিন্তু সময়সীমা শেষ হওয়ার আগেই তিনি পদত্যাগ করেন।

Related articles

Recent articles

spot_img