27.4 C
New York

বিএনপি থেকে বহিষ্কৃত ও সাবেক নেতাদের ৩৩ জন ভোটে

Published:

কুমিল্লা-৫ আসনে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ। সাংবাদিকতা ছেড়ে রাজনীতিতে যুক্ত হওয়া শওকত মাহমুদকে গত ২১ মার্চ দলীয় শৃঙ্খলাপরিপন্থী কাজে জড়িত থাকার অভিযোগে বহিষ্কার করে বিএনপি। তখন ‘জাতীয় ইনসাফ কায়েম কমিটি’ নামের একটি সংগঠনের নেতৃত্বে ছিলেন। এই সংগঠনের কর্মকাণ্ড নিয়ে বিএনপিতে প্রতিক্রিয়া হয়। এই সংগঠনের আহ্বায়ক কবি ও প্রাবন্ধিক ফরহাদ মজহার, সদস্যসচিব শওকত মাহমুদ।

শওকত মাহমুদ গতকাল রাতে প্রথম আলোকে বলেন, ‘বিএনপি নির্বাচনে গেলে জনগণ মতপ্রকাশের সুযোগ পেত। এবারের নির্বাচন নিয়ে বিদেশি রাষ্ট্রগুলো যেভাবে তাকিয়ে আছে, তাতে সরকার জালিয়াতি করার সুযোগ কম পাবে। ইনসাফ কমিটি করে দল ভাঙব বলে আমার বিরুদ্ধে যে অভিযোগ উঠেছে, তা সত্যি হয়নি। অন্য কোনো দলেও যাইনি। সমর্থকদের চাপে স্বতন্ত্র প্রার্থী হয়েছি।’

ব্রাহ্মণবাড়িয়া-১ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা সৈয়দ এ কে একরামুজ্জামান। তাঁকেও দল থেকে বহিষ্কার করা হয়েছে।

বিএনপির নির্বাহী কমিটি থেকে বহিষ্কৃত আরেক নেতা আবুল কাশেম ফখরুল ঝালকাঠি-১ আসনে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। একইভাবে নির্বাহী কমিটির বহিষ্কৃত হওয়া খন্দকার আহসান হাবিব টাঙ্গাইল-৫ আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

জামালপুর-১ (দেওয়ানগঞ্জ-বকশীগঞ্জ) আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন উপজেলা বিএনপির সদস্য মাহাবুবুল হাসান। গত ২৮ নভেম্বর তাঁকে দল থেকে বহিষ্কার করা হয়।

Related articles

Recent articles

spot_img