13.4 C
New York

বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক বকুলের আগাম জামিন

Published:

বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক রকিবুল ইসলাম বকুল ১১ মামলায় হাইকোর্ট থেকে আগাম জামিন পেয়েছেন। গত বছরের ২৮ অক্টোবর এবং পরবর্তীতে ঢাকা ও খুলনায় বিভিন্ন থানায় দায়েরকৃত ১১ মামলায় ৮ সপ্তাহের আগাম জামিন মঞ্জুর করেন আদালত। এরপর সংশ্লিষ্ট জেলা জজ আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে।

বৃহস্পতিবার (২৮ মার্চ) হাইকোর্টের বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমান ও বিচারপতি সাহেদ নুর উদ্দিনের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আজ জামিন আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী। তার সঙ্গে ছিলেন অ্যাডভোকেট মিথুন রায় চৌধুরী। এ সময় আদালতে উপস্থিত ছিলেন বিএনপি নেতা রকিবুল ইসলাম বকুল।

আদেশের বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করে অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী বলেন, তাকে ৮ সপ্তাহের আগাম জামিন দিয়েছেন। এ ৮ সপ্তাহ পর তাকে সংশ্লিষ্ট জেলা জজ আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে।

২৮ অক্টোবর মহাসমাবেশ ও অন্যান্য মামলায় রাজধানীতে পৃথক পৃথক আটটি এবং খুলনার পৃথক আরো তিনটি মোট ১১ টি মামলায় ছিল তার বিরুদ্ধে। রাজধানী বিএনপির কর্মসূচিতে আওয়ামী লীগ ও পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় নাশকতার অভিযোগে এসব মামলা করে পুলিশ। খুলনাতে দায়ের করা মামলাতেও নাশকতারই অভিযোগ। ওইসব মামলায় হাইকোর্টে আগাম জামিন পেয়েছেন বিএনপি নেতা রকিবুল ইসলাম বকুল।

এফএইচ/জেএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।

Related articles

Recent articles

spot_img