14.2 C
New York

বাণিজ্য বিরোধ নিষ্পত্তি সহজ করতে কাজ করবে এফবিসিসিআই

Published:

বিকল্প বিরোধ নিষ্পত্তি (এডিআর) ব্যবস্থাপনার মাধ্যমে দ্রুত ব্যবসা-বাণিজ্যের বিরোধ নিষ্পত্তি, আর্বিট্রেশন বডিগুলোকে অধিক কার্যকর করা এবং বিকল্প বিরোধ নিষ্পত্তি (এডিআর) ব্যবস্থাপনার ওপর ব্যবসায়ীদের আগ্রহ বৃদ্ধিতে একসঙ্গে কাজ করতে চায় এফবিসিসিআই আর্বিট্রেশন ট্রাইব্যুনাল এবং শ্রীলঙ্কা ন্যাশনাল আর্বিট্রেশন সেন্টার (এসএলএনএসি)।

রোববার (২১ এপ্রিল) এফবিসিসিআইয়ের মতিঝিল কার্যালয়ে এফবিসিসিআই আর্বিট্রেশন ট্রাইব্যুনাল এবং এসএলএনএসি’র মধ্যে অনুষ্ঠিত বৈঠকে এ আগ্রহের কথা জানায় উভয়পক্ষ।

বৈঠকে এফবিসিসিআই’র সাবেক সভাপতি এবং এফবিসিসিআই আর্বিট্রেশন ট্রাইব্যুনালের চেয়ারম্যান আবদুল মাতলুব আহমাদ বলেন, এফবিসিসিআই আর্বিট্রেশন ট্রাইব্যুনাল দ্রুত, সাশ্রয়ী এবং নিরপেক্ষতার সঙ্গে বাণিজ্য বিরোধ নিষ্পত্তি প্রক্রিয়া পরিচালনা করে থাকে। আমরা বিশ্বাস করি একটি স্বচ্ছ ও শক্তিশালী আর্বিট্রেশন সিস্টেম বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারণে বড় ভূমিকা রাখতে পারে।

বৈঠকে উপস্থিত ছিলেন এফবিসিসিআই’র সহ-সভাপতি এবং এফবিসিসিআই আর্বিট্রেশন টাইব্যুনালের সদস্য মো. মুনির হোসেন, এফবিসিসিআই’র পরিচালক এবং এফবিসিসিআই আর্বিট্রেশন টাইব্যুনালের সদস্য প্রীতি চক্রবর্তী, এফবিসিসিআই’র মহাসচিব মো. আলমগীর, এসএলএনএসএ’র চিফ এক্সিকিউটিভ সিদান্থা কুলাতিলাকে প্রমুখ।

ইএআর/এমএইচআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।

Related articles

Recent articles

spot_img