10.2 C
New York

বাজাজের পুরোনো ই-স্কুটার আসছে নতুন রূপে

Published:

জনপ্রিয় টু হুইলার সংস্থা বাজাজ অনেক আগেই বৈদ্যুতিক স্কুটার এনেছে বাজারে। এবার তাদের জনপ্রিয় বৈদ্যুতিক স্কুটার চেতক আছে নতুন রূপে। বাজাজ চেতকের যে নতুন ভ্যারিয়েন্ট আসবে বলে শোনা যাচ্ছে তাতে স্মার্ট ব্যাটারি সিস্টেম থাকতে পারে।

এছাড়া স্মার্ট ফিচার্স যেমন কানেক্টিভিটি, ডিজিটাল ক্লাস্টার ও এলইডি লাইটিং সিস্টেম দেখা যেতে পারে। স্কুটারের রেঞ্জ থাকতে পারে ১২৬ কিলোমিটার বা তার বেশি। কারণ বর্তমানে স্কুটারের যে টপ মডেল বিক্রি হয় তার সর্বোচ্চ রেঞ্জ এটাই।

স্কুটারের সর্বোচ্চ গতি ৭৩ কিলোমিটার প্রতি ঘণ্টা। রয়েছে ৩.২ কিলোওয়াটআওয়ার ব্যাটারি প্যাক। অন্যদিকে আরবান ভ্যারিয়েন্ট তুলনামূলক কম শক্তিশালী। এই মডেলে রয়েছে ২.৯ কিলোওয়াটআওয়ার ব্যাটারি প্যাক। যা ফুল চার্জে রেঞ্জ দিতে পারে ১১৩ কিলোমিটার। স্কুটারের সর্বোচ্চ গতি একই ৭৩ কিলোমিটার প্রতি ঘণ্টা।

আরও পড়ুন

বর্তমানে বাজারে বাজার চেতক ইলেকট্রিক স্কুটারের দুটি ভ্যারিয়েন্ট আছে। প্রিমিয়াম এবং আরবান। প্রিমিয়াম মডেলের দাম ভারতীয় বাজারে ১ লাখ ৩৫ হাজার রুপি এবং আরবান ভ্যারিয়েন্ট এর দাম ১ লাখ ১৫ হাজার রুপি। প্রিমিয়াম ভ্যারিয়েন্ট ফুল চার্জে রেঞ্জ দিতে পারে ১২৬ কিলোমিটার।

কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে, তারা চেতক ইলেকট্রিক স্কুটারের সমপ্রসারণের কথা ভাবছে। একাধিক মিডিয়া রিপোর্টের তথ্য অনুযায়ী, এপ্রিল বা মে-তে ভারতে লঞ্চ হতে পারে চেতকের নতুন মডেল। সেসমইয় সংস্থার প্রথম সিএনজি বাইকের পাশাপাশি নতুন স্কুটার লঞ্চ করার পরিকল্পনা রয়েছে বাজাজের।

আরও পড়ুন

সূত্র: হিন্দুস্থান অটো

কেএসকে/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।

Related articles

Recent articles

spot_img