12.8 C
New York

বাগেরহাটে ভুয়া চিকিৎসকের ৩ মাসের কারাদণ্ড, লাখ টাকা জরিমানা

Published:

বাগেরহাটে আজম খান (৪৮) নামে এক ভুয়া শিশু চিকিৎসককে তিন মাসের কারাদণ্ড ও এক লাখ জরিমানার আদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (২৭ মার্চ) বিকেলে বাগেরহাট শহরের শিশু হাসপাতাল বিপরীত পাশে সেবা প্যাথলজী অ্যান্ড কনসালটেশন নামের এ প্রতিষ্ঠানে জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার সিফাত ইসতিয়াক ভুইয়া অভিযান পরিচালনা করেন। এসময় ভ্রাম্যমাণ আদালত ওই ব্যক্তিকে এ দন্ডাদেশ দেন।

শফিকুল আজম খান সেবা প্যাথলজী এ্যান্ড কনসালটেশন সেন্টারের নির্বাহী পরিচালক হিসেবে দায়িত্ব পালন করতেন।

এ বিষয়ে সিফাত ইসতিয়াক ভুইয়া জাগো নিউজকে বলেন, শফিকুল আজম খান দীর্ঘদিন ধরে নিজেকে বিশেষজ্ঞ চিকিৎসক পরিচয়ে রোগীদের সঙ্গে প্রতারণা করে আসছিলেন। তিনি চিকিৎসক না হওয়া স্বত্তেও মানুষকে চিকিৎসা দিতেন যা প্রতারণার শামিল। এসব অপরাধে বাংলাদেশ মেডিকেল ও ডেন্টাল কাউন্সিল আইনে তাকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। একই সঙ্গে তাকে তিন মাসের কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে। তবে তার প্যাথলজির প্রয়োজনীয় অনুমোদন রয়েছে বলেও জানান এ নির্বাহী ম্যাজিষ্ট্রেট।

তিনি আরও জানান, অভিযান পরিচালনাকালে সিভিল সার্জনের কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. শেখ রিয়াদুজ জামানসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

এনআইবি/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।

Related articles

Recent articles

spot_img