12.8 C
New York

ফ্যাশনে তারুণ্যের ছোঁয়া | প্রথম আলো

Published:

২০১৬ সাল থেকে পোশাকের নকশা করছেন ফারিহা হাসিন। তাঁর অনলাইনভিত্তিক প্রতিষ্ঠানের নাম ‘নীলাম্বরী’। পাঞ্জাবিতে অভিনব নকশা করে পুরস্কার ঘরে তুলেছেন এই তরুণ ডিজাইনার। ফারিহা জানালেন, হ্যান্ডপেইন্ট, কারচুপি, ব্লকের কাজ করেন তিনি। নকশায় সব সময় নতুন কিছু উপস্থাপন করার চেষ্টা করেন।

পাশ্চাত্য ধাঁচের নকশার সঙ্গে দেশীয় ঐতিহ্য ফুটিয়ে তুলেছেন ডিজাইনার আয়ান নিজাম। এই ডিজাইনার বললেন, বিশ্বব্যাপী ফ্যাশনের নতুন ধারা অনুসরণ করেন তিনি। এই শিল্পের হালনাগাদ তথ্য রাখেন।

এ বছর বিচারক ছিলেন ডিজাইনার রওশন আরা চৌধুরী, আইভি হাসান, এইচ এম ইলিয়াস, সুলতানা নূরজাহান ও আশরাফুল ইসলাম। কোরিওগ্রাফার ছিলেন বুলবুল টুম্পা।

কেমন ছিল প্রতিযোগীদের এবারের পোশাক, জানতে চাইলাম আইভি হাসানের কাছে। দুটি মিলের কথা জানালেন তিনি। তাঁর মতে, এবার বেশির ভাগ ডিজাইনারই ছিলেন তরুণ। আবার পোশাকেও ছিল তারুণ্যের স্পন্দন। আইভি হাসান বলেন, পাশ্চাত্যের সঙ্গে দেশীয় আভিজাত্য দারুণভাবে ফুটিয়ে তুলতে পেরেছেন ডিজাইনাররা। তাঁদের কাজে ছিল নতুনত্ব। সব মিলিয়ে জমজমাট এক আয়োজন হলো।

অনুষ্ঠানের শেষ পর্বে বক্তব্য দেন আদি মোহিনীমোহন কাঞ্জিলালের বাংলাদেশ শাখার কর্ণধার শিবলি মাহমুদ, জিপিএইচ ইস্পাতের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক আলমাস শিমুল, বার্জার পেইন্টসের আঞ্চলিক বিক্রয় ব্যবস্থাপক শেখ মোহাম্মদ আবু ফারুক ও প্রথম আলোর যুগ্ম সম্পাদক বিশ্বজিৎ চৌধুরী, হেড অব কালচারাল প্রোগ্রাম কবির বকুল প্রমুখ। ২০২১ সালে বাংলাদেশে কার্যক্রম শুরু করে ভারতীয় পোশাক বিক্রয়ের প্রতিষ্ঠান আদি মোহিনীমোহন কাঞ্জিলাল। বর্তমানে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এ প্রতিষ্ঠানের দুটি শোরুম রয়েছে ঢাকা ও চট্টগ্রামে।

Related articles

Recent articles

spot_img