10.9 C
New York

ফিলিস্তিনের বিপক্ষে হোম ম্যাচের প্রস্তুতি শুরু তপু-রাকিবদের

Published:

ফিলিস্তিনের বিপক্ষে অ্যাওয়ে ম্যাচে পাঁচ গোলে বিধ্বস্ত হয়ে কুয়েত থেকে শুক্রবার গভীর রাতে দেশে ফিরেছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। বিশ্বকাপ বাছাইয়ে মধ্যপ্রাচ্যের দেশটির বিপক্ষে বাংলাদেশের হোম ম্যাচ ২৬ মার্চ রাজধানীর বসুন্ধরা কিংস অ্যারেনায়।

অ্যাওয়ে ও হোমম্যাচের মধ্যে সময় মাত্র তিনদিন। যে কারণে বসে থাকার সুযোগ নেই। শুক্রবার মধ্যরাতে ঢাকায় ফিরে শনিবার বিকেলেই শিষ্যদের নিয়ে অনুশীলনে নেমে পড়েন কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা।

বসুন্ধরা কিংস অ্যারেনার ট্রেনিং মাঠে প্রথম বিকেলের অনুশীলন করেছেন তপু-রাকিবরা। বাংলাদেশের প্রতিপক্ষ ফিলিস্তিনও এখন ঢাকায়। শনিবার সকাল পৌনে ১০টার দিকে তারা কুয়েত থেকে বাংলাদেশে এসেছে। শনিবার তারা হোটেলেই কাটিয়েছে। আগামীকাল (রোববার) বিকেল ৪টায় অনুশীলনে নামবে বাংলাদেশের বিপক্ষে ৫-০ গোলে জেতা দলটি।

যে কোনো ম্যাচের আগে অনুশীলন শুরু করলে বাংলাদেশের ফুটবলারদের বেশ চাঙ্গাই দেখায়। তবে শনিবার ঘরের মাঠে প্রথম অনুশীলনে খেলোয়াড়দের শারীরিক ভাষা ছিল হতাশার। বোঝা গেলো কুয়েত সিটির বিভীষিকাময় ওই রাতের ধকল এখনো কাটিয়ে উঠতে পারেননি খেলোয়াড়রা।

ফিলিস্তিনের বিপক্ষে আগে ৬ ম্যাচ খেলে ৫টি হারলেও কখনো দুই গোলের বেশি খায়নি বাংলাদেশ। সেই বাংলাদেশ এবার ৫ গোল হজম করে এসেছে। ক্যাবরেরার দলের জন্য এটা বড় এক ধাক্কা।

অথচ ফিলিস্তিনকে মোকাবিলার জন্য ফুটবল দলকে দুই সপ্তাহ অনুশীলন করানো হয়েছিল সৌদি আরবে। সেখানে আফ্রিকার দল সুদানের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচও খেলানো হয়েছিল। কিছুতেই কিছু হয়নি।

বাংলাদেশ ৪২ মিনিট পর্যন্ত ফিলিস্তিনকে আটকে রেখেছিল বেশ ভালোভাবেই। এমনকি লিড নেওয়ার সুযোগও এসেছিল। ৪৩ মিনিটের পর থেকে বাংলাদেশের ওপর দিয়ে ঝড় বইয়ে দেয় গত জানুয়ারিতে হওয়া এশিয়ান কাপের শেষে ষোলতে ওঠা দল। ঘরের মাঠে এই দলকে কয় গোলে আটকে রাখতে পারে বাংলাদেশের রক্ষণ, সেটাই দেখার।

আরআই/এমএমআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।

Related articles

Recent articles

spot_img