17.8 C
New York

পুঁজিবাজারে তারল্য বাড়াতে নীতি সহায়তা দেবে বাংলাদেশ ব্যাংক

Published:

ব্রোকারেজ হাউসের মালিকদের সংগঠন ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ব্রোকার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ডিবিএ) পক্ষ থেকে জানানো হয়েছে, পুঁজিবাজারে তারল্য প্রবাহ বাড়াতে নীতি সহায়তা দেওয়ার আশ্বাস দিয়েছেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর মো. খুরশীদ আলম।

বৃহস্পতিবার (২৮ মার্চ) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

বিবৃতিতে জানানো হয়েছে, বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জ ব্রোকার্স অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট সাইফুল ইসলাম, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মো. সাইফুদ্দিন, বাংলাদেশ মার্চেন্ট ব্যাংক অ্যাসোসিয়েশনের (বিএমবিএ) প্রেসিডেন্ট মাজেদা খাতুন ও সাবেক প্রেসিডেন্ট মো. ছাইদুর রহমান পুঁজিবাজারের বর্তমান পরিস্থিতি নিয়ে বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর খুরশীদ আলমের সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাৎ করেন।

আরও পড়ুন

বৈঠকে প্রতিনিধিদলের সদস্যরা পুঁজিবাজারের বর্তমান পরিস্থিতি সম্পর্কে ডেপুটি গর্ভনরকে অবহিত করেন এবং এ রূপ পরিস্থিতি মোকাবিলায় বাংলাদেশ ব্যাংকের সহায়তা চান।

এসময় খুরশীদ আলম প্রতিনিধিদলের কথা মনোযোগ সহকারে শোনেন এবং পুঁজিবাজারে তারল্য প্রবাহ বাড়াতে শিগগির নীতি সহায়তা দেওয়ার আশ্বাস দেন। এছাড়া বাজারে নতুন কোম্পানি তালিকাভুক্তির জন্য বাংলাদেশ ব্যাংকের পক্ষ থেকে সহায়ক ভূমিকা পালনের আশ্বাসও দেন তিনি।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সাম্প্রতিক সময়ে বাংলাদেশ ব্যাংকের নানা ইতিবাচক পদক্ষেপের কারণে দেশের সামষ্টিক অর্থনীতিতে ইতিবাচক পরিবর্তন এসেছে। যার প্রতিফলন শিগগির পুঁজিবাজারে দেখা যাবে বলে বাংলাদেশ ব্যাংক ও ডিবিএ দৃঢ়ভাবে বিশ্বাস করে।

বৈঠকে ডেপুটি গভর্নর বিনিয়োগকারীদের আস্থা ধরে রাখার জন্য ডিবিএ এবং বিএমবিএ সদস্যদের যথাযথ কার্যক্রম ও দায়িত্বশীল ভূমিকা পালনের পরামর্শ দেন।

এমএএস/এমকেআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।

Related articles

Recent articles

spot_img