2 C
New York

পর্যটন মেলায় হোটেল-রিসোর্ট আর উড়োজাহাজের টিকিটে যত ছাড়

Published:

একটি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা আশরাফুল ইসলাম একটি স্টলে জানতে চাইলেন, এখন বুকিং দিয়ে তিনি কি আগামী আগস্টে উড়োজাহাজের টিকিটে ছাড় পাবেন? জবাবে ওই স্টলের কর্মকর্তা বলেন, ছাড় শুধু নির্ধারিত সময়ের জন্য দেওয়া হয়। সাধারণত টিকিট বুকিংয়ের গতি, আসনের ধরন ও অবস্থান—এসবের ওপর নির্ভর করে ছাড়।

আশরাফুল ইসলামের মতো আরও অনেককেই গতকাল শুক্রবার বিকেলে রাজধানীর সোনারগাঁও হোটেলে অনুষ্ঠানরত ১৯তম ঢাকা আন্তর্জাতিক পর্যটন মেলায় বিভিন্ন এয়ারলাইনস, তথা বিমান পরিবহন সংস্থার স্টলে টিকিট-সংক্রান্ত নানা প্রশ্ন করতে দেখা যায়। তাঁদের অধিকাংশেরই প্রধান আকর্ষণ ছিল, উড়োজাহাজের টিকিটে ছাড় পাওয়া ও বুকিং দেওয়া নিয়ে। এদিকে দর্শনার্থীদের একটি অংশ আবার হোটেল-মোটেল ও রিসোর্টের স্টলগুলোয় ভিড় করেন, যাঁরা কয়েক দিনের জন্য দেশের ভেতরে বা প্রতিবেশী দেশগুলোয় যেতে চান।

ভ্রমণ ও পর্যটনবিষয়ক প্রকাশনা বাংলাদেশ মনিটরের আয়োজনে ‘বিমান ঢাকা ট্রাভেল মার্ট’ শীর্ষক এই পর্যটন মেলা শুরু হয় গত বৃহস্পতিবার, যা আজ শনিবার শেষ হবে। মেলাটি প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলে। জনপ্রতি প্রবেশমূল্য বা টিকিটের দাম ৫০ টাকা। আয়োজকেরা জানান, এবারের মেলায় ১০৩টি দেশি-বিদেশি সংস্থা ও প্রতিষ্ঠানের স্টল রয়েছে। এর মধ্যে রয়েছে এয়ারলাইনস, হোটেল-রিসোর্ট, ট্রাভেল এজেন্ট, ট্যুর অপারেটর, ট্রেনিং ইনস্টিটিউট, মেডিকেল ট্যুরিজম এজেন্সিসহ ভ্রমণ ও পর্যটনের সঙ্গে সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠান। তাঁদের ধারণা, এবারও দর্শনার্থীর সংখ্যা ১৫ থেকে ২০ হাজারের মধ্যে থাকবে। 

Related articles

Recent articles

spot_img