11.2 C
New York

ন্যায্যমূল্যে পণ্য বিক্রিতে সাড়া ফেলেছে ‘কালেক্টর বাজার’

Published:

সরকার নির্ধারিত দামে পণ্য বিক্রির জন্য গোপালগঞ্জে চালু হয়েছে ‘কালেক্টর বাজার’। ন্যায্যমূল্যে পণ্য কিনতে এ বাজারে ভিড় করছেন ক্রেতারা। বিভিন্ন সামাজিক সংগঠনের কর্মীরা একত্রিত হয়ে জেলা প্রশাসনের সহায়তায় কালেক্টর বাজারে পণ্য বিক্রি করছেন।

জেলা প্রশাসন বলছে, সরকার নির্ধারিত মূল্যে পণ্য বিক্রি করতে ‘কালেক্টর বাজার’ সারা জেলায় ছড়িয়ে দেওয়া হবে।

গোপালগঞ্জে গরুর মাংস ৭৫০ টাকা কেজি দরে বিক্রি হলেও জেলা প্রশাসনের উদ্যোগে করা ‘কালেক্টর বাজারে’ বিক্রি হচ্ছে ৬৬০ টাকা কেজি দরে। তরমুজ বিক্রি হচ্ছে পিস হিসেবে। কেজি হিসেবে নিলে এক কেজির দাম পড়ছে ৩০ টাকা। অথচ সাধারণ ব্যবসায়ীরা জেলা শহর ছাড়াও উপজেলার বাজারগুলোতে বিক্রি করছেন ৬০ টাকা কেজি দরে।

ন্যায্যমূল্যে পণ্য বিক্রিতে সাড়া ফেলেছে ‘কালেক্টর বাজার’

স্বেচ্ছাসেবক আরমান খান ও তানভির হাসান সৈকত বলেন, গরুর মাংসসহ অন্যান্য পণ্য সরকার নির্ধারিত মূল্যে বিক্রি করায় বাজারে এর প্রভাব পড়তে শুরু করেছে। ব্যবসায়ীরাও দাম কমিয়ে দিয়েছেন।

ক্রেতা হিরু শেখ, আকবর হোসেন বলেন, স্থানীয় বাজারের তুলনায় কম দামে ‘কালেক্টর বাজার’ থেকে আমরা মাংস, তরমুজসহ অন্যান্য পণ্য কিনতে পারছি।

গোপালগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহসিন উদ্দীন ও জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম বলেন, সরকারি ন্যায্যমূল্যে পণ্য বিক্রির জন্য আপাতত গোপালগঞ্জ মডেল হিসেবে ‘কালেক্টর বাজার’ নাম দিয়ে একটি বিক্রয় কেন্দ্র চালু করা হয়েছে। আমরা আশা করবো, অতি মোনাফাখোর ব্যবসায়ীরা কম লাভ করে জনসাধারণকে একটু স্বস্তি দেবেন।

এসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।

Related articles

Recent articles

spot_img