12 C
New York

নির্বিঘ্নে যানবাহন চলাচলে হাইকোর্ট ক্রসিংয়ে যে উদ্যোগ ডিএমপির

Published:

আসন্ন ঈদুল ফিতর সামনে রেখে সড়কে নির্বিঘ্নে যানবাহন চলাচলের জন্য হাইকোর্ট ক্রসিংয়ের বামের লেনে আইল্যান্ড নির্মাণের উদ্যোগ নিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ ও মেট্রোরেল কর্তৃপক্ষ।

শুক্রবার (২৯ মার্চ) ট্রাফিক-রমনা বিভাগের সহকারী পুলিশ কমিশনার (ট্রাফিক-শাহবাগ জোন) মুত্তাজুল ইসলাম এ তথ্য জানান।

তিনি বলেন, হাইকোর্ট ক্রসিং রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর চলাচল এবং সচিবালয় ও পুলিশ হেডকোয়ার্টার্সে যাতায়াতের রুট হিসেবে ব্যবহৃত হয়। বাংলাদেশ সুপ্রিম কোর্টের মাজার গেট থেকে বিচারপতি, আইনজীবী ও জনসাধারণের প্রচুর গাড়ি ও রিকশা উল্টাে দিক দিয়ে বের হয়ে এই ক্রসিংয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করে।

সুপ্রিম কোর্টের মাজার গেটের সামনে থেকে বামের লেনে গাড়ি চলাচলে শৃঙ্খলা ফেরানোর লক্ষ্যে মেট্রোরেল কর্তৃপক্ষের সঙ্গে আইল্যান্ড নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

ট্রাফিক পুলিশের এই কর্মকর্তা আরও বলেন, পবিত্র মাহে রমজান ও ঈদুল ফিতর উপলক্ষে সড়কে যানবাহনের চাপ বেড়ে যায়। এজন্য ডিএমপির ট্রাফিক বিভাগের উদ্যোগে রাস্তার ছোট-খাটো সংস্কার কাজ করে শৃঙ্খলা ফেরাতে কাজ করা হচ্ছে। ডিএমপির ট্রাফিক বিভাগ ঈদে ঘরে ফেরা মানুষের যাতায়াত নির্বিঘ্ন করতেই এ উদ্যোগ নিয়েছে।

টিটি/এমআইএইচএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।

Related articles

Recent articles

spot_img