5.1 C
New York

নিজেদের মাঠে কিংসের প্রথম হার, মোহামেডানের শিকার চ্যাম্পিয়নরা

Published:

পয়েন্ট তালিকার প্রথম আর দ্বিতীয় দলের লড়াইটা হলো উপভোগ্য। কয়েক মৌসুমে ঘরোয়া ফুটবলের অন্যতম সেরা ম্যাচও এটি। চ্যাম্পিয়নদের আজ মাটিতে নামাল নিজদের হারিয়ে খোঁজা সাদাকালোরা। শুধুই একটা জয় নয়, মোহামেডানের জন্য অনেক বড় জয়ই এটা।

কিংসের এই হারে খুশি হওয়ার কথা আবাহনী লিমিটেডেরও। ষষ্ঠ রাউন্ড শেষে কিংসের সঙ্গে তাদের পয়েন্টের ব্যবধান বাড়েনি, সেই ৫-ই থাকল। আজ হারলেও অবশ্য ৬ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে কিংসই এখনো শীর্ষে। সমান ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে তাদের ঘাড়ের ওপর নিশ্বাস ফেলছে মোহামেডান। তৃতীয় স্থানে থাকা আবাহনীর পয়েন্ট ১০।

৪০ মিনিটে কিংসকে চমকে দিয়ে ম্যাচের একমাত্র গোলটি করেন মোহামেডানের মিনহাজ। নিজেদের সীমানা থেকে বল নিয়ে এককভাবে গোলটা করেন তিনি। কিংসের ডিফেন্ডাররা ভাবতেই পারেনি, দূর থেকে হঠাৎ পোস্টে শট নেবেন। কিন্তু প্রায় ২৫ গজ দূর থেকে বাঁ পায়ের শট নিলেন মিনহাজ। বল কিংস গোলকিপার আনিসুর রহমানের মাথার ওপর দিয়ে চলে যায় জালে।

এবারের প্রিমিয়ার লিগে সেরা গোলের তালিকায় এটি ওপরের দিকেই থাকবে। মনে রাখার মতো এক গোলই। আর এমন গোলের পর ম্যাচসেরার পুরস্কারও উঠেছে তাঁরই হাতে। পুরস্কার তুলে দেন স্বাধীন বাংলা ফুটবল দলের অধিনায়ক জাকারিয়া পিন্টু।

এবারের লিগে এই প্রথম নিজেরা গোল করার আগে গোল হজম করেছে কিংস। কিন্তু অতীতে আগে গোল খেয়ে অনেক ম্যাচই দাপটের সঙ্গে জিতেছে তারা। সম্প্রতি স্বাধীনতা কাপের ফাইনালে যেমন গোপালগঞ্জে এই মোহামেডানের সঙ্গেই পিছিয়ে পড়েও ২-১ জিতেছে কিংস। কিন্ত আজ আর পারেনি কিংস। প্রথমার্ধে পরিষ্কার কোনো সুযোগ না পাওয়া কিংস দ্বিতীয়ার্ধে আক্রমণের চাপ বাড়িয়েও দেখা পায়নি সমতাসূচক গোলের। ৬২ মিনিটে মিগুয়েলের ক্রসে দরিয়েলতনের হেড যায় বাইরে। সহজ সুযোগই হাতছাড়া হয়েছে চ্যাম্পিয়নদের। দরিয়েলতন অতিরিক্ত সময়েও সুযোগ পেয়েছিলেন। কিন্তু দিনটা তাঁর ভালো যায়নি। অন্য দিনের তুলনায় এদিন তাঁর কাছে বলও এসেছে কম।

Related articles

Recent articles

spot_img