11.2 C
New York

নারায়ণগঞ্জে ৪ প্রতিষ্ঠানে অভিযানে দেড় লাখ টাকা জরিমানা

Published:

নারায়ণগঞ্জে ক্লিনিক, ফলের আড়তসহ বিভিন্ন প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে এক লাখ ৪০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বুধবার (২০ মার্চ) দুপুর থেকে বিকেল পর্যন্ত শহরের খানপুর, কালিবাজার চারারগোপ ও নিতাইগঞ্জে এ অভিযান পরিচালনা করা হয়। অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সেলিমুজ্জামানের নেতৃত্বে এ অভিযানে সহযোগিতায় ছিলেন বাজার কর্মকর্তা সুমন খন্দকার ও ক্যাবের যুগ্ম সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন রবিন।

আরও পড়ুন

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সূত্রে জানা যায়, মেয়াদোত্তীর্ণ রি-এজেন্ট ও সেবার মূল্য তালিকা ত্রুটিপূর্ণ থাকায় খানপুরে মেডি এইড ডায়াগনস্টিক সেন্টারকে ৫০ হাজার, রোগীর কাছ থেকে অতিরিক্ত টাকা নেওয়ার অভিযোগে আল হেরা জেনারেল হাসপাতালকে ৪০ হাজার, তরমুজের মূল্য তালিকা প্রদর্শন না করায় কালিরবাজারে মেসার্স আজমেরী ভাণ্ডার ফলের আড়তকে ৩০ হাজার ও মূল্যের বিনিময়ে প্রতিশ্রুত পণ্য যথাযথভাবে সরবরাহ না করায় নিতাইগঞ্জে আর্শিবাদ ওয়েল মিলকে ২০ হাজার টাকাসহ মোট এক লাখ ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

নারায়ণগঞ্জে ৪ প্রতিষ্ঠানে অভিযানে দেড় লাখ টাকা জরিমানা

এ বিষয়ে সেলিমুজ্জামান বলেন, জেলা কার্যালয়ের উদ্যোগে এ অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে কয়েকটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। সেই সঙ্গে ফল ব্যবসায়ীদের অতিরিক্ত দামে তরমুজ বিক্রি না করার সতর্ক করা হয়েছে।

এছাড়া কালিবাজার চারাগোপে ডাব ব্যবসায়ীদের সতর্ক করার পাশপাশি প্রত্যেক ফলের আড়তদারকে প্রতিদিনের মূল্য তালিকা দৃশ্যমান জায়গায় প্রদর্শন করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। জনস্বর্থে আমাদের এধরনের অভিযান চলমান থাকবে।

মোবাশ্বির শ্রাবণ/এনআইবি/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।

Related articles

Recent articles

spot_img