17.8 C
New York

নদীর বাঁধ ভাঙন নিয়ে পানিসম্পদ মন্ত্রণালয়কে সতর্ক থাকার সুপারিশ

Published:

মৌসুমে নদীর বাঁধ যাতে না ভাঙে সে বিষয়ে পানিসম্পদ মন্ত্রণালয়কে সতর্ক থাকার সুপারিশ করেছে পানিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি। বৃহস্পতিবার (২৮ মার্চ) কমিটির সভাপতি রমেশ চন্দ্র সেনের সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে দ্বিতীয় বৈঠক হয়।

বৈঠকে কমিটির সদস্য ও পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক, মোহাম্মদ নজরুল ইসলাম, সৌমেন্দ্র প্রসাদ পাণ্ডে এবং রনজিত চন্দ্র সরকার অংশগ্রহণ করেন।

পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রথম বৈঠকের কার্যবিবরণী অনুমোদন ও অগ্রগতি সম্পর্কে আলোচনা করা হয়। কমিটি মন্ত্রণালয়কে আদর্শ মন্ত্রণালয় উল্লেখ করে সবাইকে নিজ নিজ দায়িত্ব সুষ্ঠুভাবে পালনের জন্য ধন্যবাদ জানায়। একই সঙ্গে মৌসুমে বাঁধ যাতে না ভাঙে সে বিষয়ে পানি সম্পদ মন্ত্রণালয়কে সতর্ক থাকার সুপারিশ করে।

বৈঠকে সাতক্ষীরা পুনর্বাসন প্রকল্পের অগ্রগতি সম্পর্কিত প্রতিবেদন উপস্থাপন করা হয়। একই সঙ্গে এই প্রকল্পের কাজ দ্রুত শেষ করার জন্য সুপারিশ করে কমিটি।

বৈঠকে ‘হাওড় এলাকায় বন্যা ব্যবস্থাপনা ও জীবনযাত্রার মান উন্নয়ন প্রকল্প’র অগ্রগতি প্রতিবেদন উপস্থাপন করা হয়। এছাড়া নদী গবেষণা ইনস্টিটিউটের কার্যক্রম সম্পর্কে আলোচনা করা হয়।

বৈঠকে ভোলার মনপুরা ভাঙন রোধে নেওয়া পদক্ষেপসমূহ এবং পদ্মা নদী ভাঙন থেকে ডান তীর রক্ষা প্রকল্পের বর্তমান অবস্থা সম্পর্কে আলোকপাত করা হয়।

পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব, নদী গবেষণা ইনস্টিটিউট ও পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালকসহ পানি সম্পদ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আইএইচআর/জেডএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।

Related articles

Recent articles

spot_img