Home Defence নতুন দুই দলে মনোনয়নের ‘দরজা’ সবার জন্য খোলা

নতুন দুই দলে মনোনয়নের ‘দরজা’ সবার জন্য খোলা

by smbpapon22P

সম্প্রতি বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমদ ও বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক সাকিব আল হাসান বিএনএমে যোগ দিতে পারেন বলে গুঞ্জন উঠেছে। এ বিষয়ে দলের মহাসচিব মো. শাহ্জাহান বলেন, ‘হাফিজ উদ্দিন আহমদ সংবাদ সম্মেলন করে নিজের অবস্থান পরিষ্কার করেছেন। সাকিব আল হাসানের বিষয়ে যে আলোচনা তা গুঞ্জন নাকি সত্যি, কিছুদিনের মধ্য সাকিব নিজেই পরিষ্কার করবেন।’

কারও ইন্ধনে নির্বাচনে অংশ নিচ্ছেন না দাবি করে বিএনএমের মহাসচিব বলেন, পটপরিবর্তনের আগে আগে নিবন্ধন পেলেও তিন-চার বছর আগে থেকেই মাঠে নেমেছি। শুধু বিএনপি না, বিভিন্ন রাজনৈতিক দল থেকেই লোকজন যোগাযোগ করছেন। যোগ্য হলে তাঁদের দলের প্রতীক ‘নোঙর’ নিয়ে নির্বাচন করতে দেওয়া হবে।

নির্বাচন এগিয়ে আসার সঙ্গে সঙ্গে নতুন নিবন্ধিত বিএনএমেও দ্বন্দ্বের আভাস মিলছে। গত ১০ আগস্ট বিএনএম ইসির নিবন্ধন পায়। তখন দলের আহ্বায়ক ছিলেন বিএনপির সাবেক সংসদ সদস্য অধ্যাপক আব্দুর রহমান এবং সদস্যসচিব ছিলেন বিএনপির নির্বাহী কমিটির সাবেক সদস্য মেজর (অব.) মো. হানিফ।

গত বৃহস্পতিবার রাজধানীর গুলশানে এক নেতার ব্যক্তিগত কার্যালয়ে বিএনএমের কাউন্সিলে আগের ৩১ সদস্যবিশিষ্ট আহ্বায়ক কমিটি বিলুপ্ত করে কেন্দ্রীয় ও জাতীয় স্থায়ী কমিটি গঠনের সিদ্ধান্ত হয়। কাউন্সিলে ১০০টি পদ পূরণ করা হয়েছে। দলটির চেয়ারম্যান ও সিনিয়র ভাইস চেয়ারম্যানের পদসহ অন্যান্য পদ খালি রাখা হয়। গতকাল সোমবার বিএনপির সাবেক সংসদ সদস্য শাহ মোহাম্মদ আবু জাফরকে বিএনএমে যোগ দেওয়ার পর তাঁকে দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে পরিচয় করিয়ে দেওয়া হয়েছে।

You may also like