16.9 C
New York

ধানমন্ডি হকার্স মার্কেট ‘অতি ঝুঁকিপূর্ণ’, নূর ম্যানশন ‘ঝুঁকিপূর্ণ

Published:

 

রাজধানীর নিউমার্কেট এলাকার ধানমন্ডি হকার্স মার্কেটকে অগ্নিকাণ্ডের বিবেচনায় অতি ঝুঁকিপূর্ণ ও নূর ম্যানশনকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করেছে ফায়ার সার্ভিস ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। বুধবার (২০ মার্চ) ধানমন্ডি হকার্স মার্কেটে ‘অতি ঝুঁকিপূর্ণ’ লেখা ব্যানার টাঙিয়ে দেওয়া হয়। এর আগে ফায়ার সার্ভিস ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন মার্কেট দুটিতে যৌথ অভিযান চালায়।

ফায়ার সার্ভিসের ঢাকা অঞ্চলের কমান্ডার ফয়সালুর রহমানের নেতৃত্ব ফায়ারকর্মীরা মার্কেট দুটি পরিদর্শন করেন। অভিযান চলাকালে হকার্স মার্কেট কর্তৃপক্ষ অগ্নিনির্বাপণের কোনো ব্যবস্থা দেখাতে পারেনি। তাই মার্কেটটি অতি ঝুঁকিপূর্ণ ঘোষণা করে ব্যানার টাঙিয়ে দেওয়া হয়। পরে নূর ম্যানশন পরিদর্শন করে ঝুঁকিপূর্ণ ঘোষণা করেন ফায়ার সার্ভিসের কর্মকর্তারা।

ফায়ার সার্ভিস সূত্র জানায়, হকার্স মার্কেটে অগ্নিনির্বাপণের কোনো ব্যবস্থা নেই। আগুন লাগলে নেভানোর জন্য যে পানির ব্যবস্থা রাখার কথা (রিজার্ভ পানির ট্যাংক), তা নেই। এমনকি, নেই জরুরি বহির্গমন সিঁড়িও। শুধু রয়েছে কিছু ফায়ার এক্সটিংগুইশার (অগ্নিনির্বাপণ যন্ত্র), তাও আবার প্রয়োজনের তুলনায় অর্ধেকেরও কম।

টিটি/এসএএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।

Related articles

Recent articles

spot_img