9.9 C
New York

ধর্ষণের দায়ে ব্রাজিলেও কারাদণ্ড ভোগ করতে হবে রবিনহোকে

Published:

ব্রাজিলের একটি আদালতের প্রায় সব বিচারকই একমত এবং রায় দিয়েছেন যে, ইতালিতে সাবেক এসি মিলান এবং ব্রাজিল তারকা রবিনহোকে যে কারাদণ্ড দেওয়া হয়েছে, সেটা ব্রাজিলেও কার্যকর হবে। সে সঙ্গে তারা রায়ে জানিয়েছেন, রবিনহোকে ব্রাজিলে অবশ্যই ৯ বছরের কারাদণ্ড ভোগ করতে হবে।

রবিনহো রিয়াল মাদ্রিদ এবং ম্যানসিটির জার্সিতেও খেলেছিলেন। ব্রাজিলের সুপিরিয়র কোর্ট অব জাস্টিস ৯-২ ভোটে রবিনহোর প্রতি এই রায় দিয়েছেন।

৪০ বছর বয়সী রবিনহোকে ধর্ষণের দায়ে ইতালিতে ৯ বছরের কারাদণ্ড দেওয়া হয়। ২০১৩ সালে এসি মিলানে খেলার সময় দলবদ্ধ হয়ে ধর্ষণে অংশ নেওয়ার অপরাধে শাস্তি দেন ইতালির আদালত।

ইতালি তাদের দেশেই রবিনহোকে কারাদণ্ডের শাস্তি কার্যকরের চেষ্টা করেছিল। যদিও ব্রাজিল নিজ দেশের নাগরিকদের অন্য দেশে প্রত্যার্পণ করে না। কিন্তু তাতেও রবিনহোর মুক্তি মিলছে না। তাকে শাস্তি ভোগ করতে হবে নিজ দেশেই।

ব্রাজিলের রাজধানী ব্রাসিলিয়ায় সুপিরিয়র কোর্টের ১৫ বিচারকের প্যানেলে একটি বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার বিষয় ছিল যে, ২০১৭ সালে প্রণীত লাতিন আমেরিকান ইমিগ্রেশন আইনে রবিনহোর বিচার করা যাবে কি না।

রবিনহোর আইনজীবী হোসে এদুয়ার্দো রাঙ্গেল ডি অ্যালকিম জানান, তিনি রবিনহোর প্রতি ব্রাজিল সুপ্রিম কোর্টের দেওয়া এই আদেশের বিষয়ে আপিল করবেন। একই সঙ্গে তিনি কোর্টের কাছে আবেদন করবেন, আপিল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত যেন সাবেক এই খেলোয়াড়কে গ্রেফতার করা না হয়।

আইনজীবী বলেন, ‘রবিনহো এখানেই আছেন এবং বিচারকের মুখোমুখি হতেও প্রস্তুত তিনি। বা কোনো কর্মকর্তাও যদি তার কাছে যায়, তা মেনে নেবেন তিনি, বিরোধিতা করবেন না।’

অ্যালকিম আরও বলেন, ‘আমাদের প্রথম লক্ষ্য এখন, তার প্রতি দেখা মাত্রই গ্রেফতারের যে পরোয়ানা রয়েছে, সেটা বাতিল করা। আমরা আবেদন করবো, কারাদণ্ডের রায়ে সে শাস্তি ভোগ করবে, তবে সেটা আপিল প্রক্রিয়া শেষ হওয়ার পর।’

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।

Related articles

Recent articles

spot_img