10.9 C
New York

দেশকে দুই ভাগে ভাগ করে ফেলেছে আওয়ামী লীগ: মির্জা ফখরুল

Published:

মির্জা ফখরুল আরও বলেন, আওয়ামী লীগীকরণ ছাড়া এবং তাদের নিজস্ব লোকজন ছাড়া তারা কাউকে কোথাও দাঁড়াতে দেয়নি। সব কটা প্রতিষ্ঠান তারা দলীয়করণ করে ধ্বংস করেছে।

এ প্রসঙ্গে বিএনপির মহাসচিব স্বাধীনতা দিবসে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের একটি বক্তব্যের প্রতি ইঙ্গিত করেন। তিনি বলেন, তারা আবার দাবি করে গতকাল বলেছে, সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে তাদের নাকি এই জিহাদ অব্যাহত থাকবে। যারা সাম্প্রদায়িকতা সৃষ্টি করে, যারা নিজেরা গোষ্ঠী তৈরি করছে, বর্ণবাদ তৈরি করছে, তাদের মুখ এ কথা শোভা পায় না।

দুর্নীতি, দুঃশাসনে দেশের অর্থনীতি, স্বাস্থ্য ও শিক্ষা চরম দুরবস্থায় পৌঁছেছে বলে মন্তব্য করেন মির্জা ফখরুল। তিনি বলেন, বিশ্ববিদ্যালয়গুলোয় স্বেচ্ছাচারিতা, বিভিন্ন রকম অসামাজিক কার্যকলাপ ছাড়া আর কিছু হচ্ছে না। সেখানে নিয়োগ হচ্ছে দলীয়করণের মাধ্যমে। যাঁদের যোগ্যতা নেই, তাঁদের ভাইস চ্যান্সেলর হিসেবে নিয়োগ দেওয়া হচ্ছে। এমনকি প্রাইমারি স্কুলেও এখন দলীয় ব্যবস্থা চালু হয়েছে।

প্রধানমন্ত্রীর বিদ্যুৎ ও জ্বালানি উপদেষ্টা তৌফিক-ই এলাহীর একটি বক্তব্যের উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, ‘উপদেষ্টা বলেছেন, বিদ্যুৎ খাতে প্রায় ৭০ বিলিয়ন ডলার লুট হয়ে গেছে। আমার প্রশ্ন, এখন পর্যন্ত বসে আছেন কেন? পদত্যাগ করেন না কেন? কারা এর জন্য দায়ী? কারা আজকের এ অবস্থা তৈরি করেছে? কারা পাওয়ার প্ল্যান্ট তৈরি করে বিনা উৎপাদনে লুটের সাম্রাজ্য তৈরি করেছে?’

মির্জা ফখরুল অভিযোগ করেন, সব প্রতিষ্ঠানে লুটেরাদের দায়িত্বপূর্ণ জায়গায় বসানো হয়েছে, যাতে লুটপাট ভালোভাবে করা যায়।

Related articles

Recent articles

spot_img