8.7 C
New York

দুই দিনব্যাপী ষষ্ঠ ফার্ম ফ্রেশ–এসএজিসি মেগা সায়েন্স ফেস্টিভ্যাল শেষ হলো আজ

Published:

গতকাল ৯ ফেব্রুয়ারি উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন ব্রিগেডিয়ার জেনারেল মো. রেজাউল ইসলাম, পিএসসি, পিএইচডি, পরিচালক, শিক্ষা পরিদপ্তর, সেনাসদর, ঢাকা সেনানিবাস। এ ছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ কর্নেল মো. মোজাহিদুল ইসলাম, পিএসসি, জি, উপাধ্যক্ষ এবং শিক্ষক-শিক্ষার্থীরা।

আজ ১০ ফেব্রুয়ারি সমাপনী অনুষ্ঠানে কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল মো. আহসান হাবিব, এসইউপি, এনডিসি, পিএসসি, পরিচালক, সেনাসদর, এমও পরিদপ্তর, ঢাকা সেনানিবাস, প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। এই সায়েন্স ফেস্টিভ্যালে আরও উপস্থিত ছিলেন দেশের স্বনামধন্য বিজ্ঞানী ও বিশিষ্ট অতিথিরা। তাঁরা বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী খুদে বিজ্ঞানীদের বৈজ্ঞানিক আবিষ্কারগুলো পরিদর্শন করেন।

ঢাকা মহানগরের মোট ৯৮টি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে প্রায় ৪ হাজার ৭৫২ জন প্রতিযোগী মোট ৩৪টি সেগমেন্টে এ ফেস্টিভ্যালের বিভিন্ন প্রতিযোগিতায় অনলাইন ও অফলাইনে অংশগ্রহণ করে।

প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. শফিকুল ইসলাম, উদ্ভিদবিজ্ঞান বিভাগের প্রভাষক ফারহানা রহমান, তথ্যপ্রযুক্তি বিভাগের অধ্যাপক মেজবাহ উদ্দিন সরকার এবং শহীদ বীর উত্তম লে. আনোয়ার গার্লস কলেজের শিক্ষকেরা।

Related articles

Recent articles

spot_img