12.4 C
New York

তরুণ-যুবকদের সম্পদে পরিণত করার আহ্বান বিচারপতি সেলিমের

Published:

দোহার-নবাবগঞ্জের পেশাজীবীদের সম্মানে ইফতার ও মতবিনিময় সভা হয়েছে। শনিবার (৩০ মার্চ) রাজধানীর সেগুনবাগিচার বাগিচা রেস্টুরেন্টে এ ইফতার ও মতবিনিময় সভা হয়। এতে প্রধান অতিথি ছিলেন সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি মো. সেলিম।

প্রধান অতিথির বক্তৃতায় এ বিচারপতি বলেন, আমাদের সবার উচিত যেখানে আমরা জন্মেছি, যেখানে আমরা বড় হয়েছি সেই এলাকার উন্নয়নে, এলাকার মানুষের উন্নয়নে ভূমিকা রাখা। আমাদের সবার শিকড় গ্রাম। তাই আমাদের সবাইকে গ্রামীণ সমাজের উন্নয়নে কাজ করতে হবে। আর এসব করার অর্থই হচ্ছে দেশের উন্নয়নে ভূমিকা রাখা।

তিনি সমাজের পিছিয়ে পড়া তরুণ ও যুব সমাজকে সম্পদে পরিণত করতে দোহার-নবাবগঞ্জ পেশাজীবী পরিষদ অগ্রণী ভূমিকা পালন করতে আহ্বান জানান।

সংগঠনের সাংগঠনিক সম্পাদক রাশিম মোল্লার পরিচালনায় ও যুগ্ম সম্পাদক খালিদ হোসেন সুমনের সঞ্চালনায় মতবিনিময় সভা যেন দোহার-নবাবগঞ্জের পেশাজীবীদের মিলনমেলায় পরিণত হয়। এতে সভাপতিত্ব করেন এলজিইডি’র প্রকল্প পরিচালক প্রকৌশলী মো. সেলিম মিয়া।

মতবিনিময় সভায় সংগঠনের সাধারণ সম্পাদক শাকিল আহমেদ বলেন, আমরা দোহার-নবাবগঞ্জের যুব সমাজকে প্রশিক্ষণ দিয়ে মানবসম্পদে পরিণত করবো। আর পেশাজীবী পরিষদ সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছে।

সংগঠনের সাংগঠনিক সম্পাদক রাশিম মোল্লা বলেন, ২০১৮ সালে দোহার-নবাবগঞ্জের সিনিয়র সাংবাদিক, আইনজীবী, প্রশাসনের উচ্চ পদস্থ কর্মকর্তা, ব্যাংকার, প্রকৌশলী, চিকিৎসক ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের নিয়ে এ সংগঠনের যাত্রা শুরু হয়। শুরু থেকেই আমাদের এই সংগঠন দোহার-নবাবগঞ্জবাসীর কল্যাণে কাজ করছে। করোনার সময় আমাদের সংগঠনের চিকিৎসকরা এলাকাবাসীর স্বাস্থ্যসেবা দিতে টেলিমেডিসিন সেবা প্রদান করেছে। কয়েক মাস আগেও সংগঠনের পক্ষ থেকে ইছামতি নদীতে মাছের পোনা অবমুক্তকরণ কর্মসূচি পালন করেছি। ভবিষ্যতেও এলাকাবাসীর উন্নয়নে সংগঠনের এসব কর্মসূচি অব্যাহত থাকবে।

সংগঠনের সভাপতি প্রকৌশলী মো. সেলিম মিয়া এলাকার উন্নয়নে দোহার-নবাবগঞ্জের সব পেশাজীবীদেরকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

মতবিনিময় সভায় বক্তব্য রাখেন পরিকল্পনা কমিশনের সিনিয়র সহকারী সচিব এসএম মাহবুবুল হক, সংগঠনের সাবেক সভাপতি আনিসুর রহমান খান, সিনিয়র সহ-সভাপতি উপ-সচিব বাবু কৃষন্দূ সাহা, যুগ্ম সাধারণ সম্পাদক হরগোবিন্দ সরকার অনুপ। এতে উপস্থিত ছিলেন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. ফারুক হোসাইন, সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. হরগোবিন্দ সরকার অনুপ ও মো. আনোয়ার হোসেন, দপ্তর সম্পাদক মো. হুমায়ূন কবীর, কোষাধ্যক্ষ খালেদ বিন ওয়াহিদ (কনক), প্রচার ও প্রকাশনা সম্পাদক রানা ভূঁইয়া, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক মেজবাহ উদ্দিন, সহ-কোষাধ্যক্ষ ইখতিয়ার খান পরাগ, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শ্রেষ্ঠ আহাম্মেদ রতন ও কার্যনির্বাহী সদস্য অ্যাডভোকেট ইব্রাহিম খলিল (ইবু) প্রমুখ।

এফএইচ/এমআইএইচএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।

Related articles

Recent articles

spot_img