15.8 C
New York

ঢাবির কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটে প্রথম যারা

Published:

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ১ম বর্ষ আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামে ২০২৩-২৪ সেশনের ভর্তি পরীক্ষার কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ফলাফল প্রকাশিত হয়েছে। এতে মানবিক বিভাগ থেকে প্রথম হয়েছেন খুলনার সরকারি এম এম সিটি কলেজের প্রিয়ন্তী মন্ডল, বিজ্ঞান বিভাগ থেকে প্রথম হয়েছেন ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী জুবায়দা জাহান। বাণিজ্য বিভাগ থেকে প্রথম হয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব সরকারি কলেজের শিক্ষার্থী ইশরাত জাহান ইক্তা।

বৃহস্পতিবার (২৮ মার্চ) বিকেল সাড়ে ৩টায় বিশ্ববিদ্যালয়ের আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল ফলাফল প্রকাশ করেন। এই ইউনিটে পাশের হার ১০ দশমিক শূন্য ৭ শতাংশ।

এর আগে গত ২৩ ফেব্রুয়ারি আটটি বিভাগীয় শহরে এই ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এই ইউনিটে মোট আসন সংখ্যা ২ হাজার ৯৩৪টি। এর মধ্যে বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের জন্য ৯০৮টি, মানবিক ও বাণিজ্য বিভাগের শিক্ষার্থীদের যথাক্রমে জন্য এক হাজার ৭৪৪টি ও ২৮২টি আসন বরাদ্দ রয়েছে।

ফলাফল প্রকাশ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছার, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদসহ সংশ্লিষ্ট ইউনিটের ভর্তি পরীক্ষার সমন্বয়কারী ডিনরা।

হাসান আলী/কেএসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।

Related articles

Recent articles

spot_img